ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ১২:৫০
আজকের সর্বশেষ সবখবর

লেবাননে নতুন সরকার গঠন করেছেন প্রধানমন্ত্রী দিয়াব

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জানুয়ারি ২২, ২০২০ ১২:০৭ অপরাহ্ণ
পঠিত: 89 বার
Link Copied!

লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব নতুন সরকার গঠনের ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, দেশের জনগণ বিশেষ করে সাম্প্রতিক বিক্ষোভে যে সমস্ত মানুষ অংশ নিয়েছেন তাদের দাবি মেটানোর সর্বাত্মক চেষ্টা করবে নতুন এই মন্ত্রিসভা।

রাজধানী বৈরুতের প্রেসিডেন্ট প্রাসাদে মঙ্গলবার নতুন মন্ত্রিসভার ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘নতুন মন্ত্রিসভায় ২০ জন মন্ত্রী রয়েছেন, যাদের প্রতি দেশের রাজনৈতিক দলগুলোর সমর্থন আছে। এর পাশাপাশি টেকনোক্র্যাট মন্ত্রীরা উদ্ধারকারী দল হিসেবে কাজ করবে যারা মূলত বিক্ষোভকারীদের দাবি-দাওয়াগুলোকে বিবেচনায় নিয়ে তা পূরণের চেষ্টা করবেন।’

প্রধানমন্ত্রী দিয়াব বলেন, এই সরকার এমন একটি জন-আকাঙ্ক্ষার প্রতিনিধিত্ব করবে যা গত তিন মাস ধরে বিক্ষোভকারীদের মাধ্যমে উচ্চারিত হয়েছে। বিক্ষোভকারীদের দাবিগুলোকে বাস্তবায়নের জন্য স্বতন্ত্র কমিটি গঠন করা হবে বলেও তিনি ঘোষণা দেন।

৬১ বছর বয়সী হাসান দিয়াব বিক্ষোভকারীদের প্রতি সম্মান জানিয়ে বলেন, জনগণের জাগরণের কারণে লেবানন আজকের এই বিজয়ী অবস্থানে এসেছে এবং সামাজিক সংহতি অর্জন করা সম্ভব হবে। রাষ্ট্রীয় সমস্ত কাজের জবাবদিহিতা নিশ্চিত করা হবে বলেও তিনি ঘোষণা করেন।

প্রধানমন্ত্রী দিয়াবের নেতৃত্বাধীন নতুন সরকারের প্রতি লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ও তাদের মিত্রদের সমর্থন রয়েছে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না