ঢাকামঙ্গলবার, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:০১
আজকের সর্বশেষ সবখবর

মজনুর ডিএনএ পরীক্ষা দাবি

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জানুয়ারি ২২, ২০২০ ১২:৩৯ অপরাহ্ণ
পঠিত: 63 বার
Link Copied!

প্রকৃত অপরাধী’ নিশ্চিত করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণ মামলায় গ্রেপ্তার মজনুর ডিএনএ পরীক্ষার দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ দাবি জানান হয়।

সংগঠনটি একই সঙ্গে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান, ঢাবি শিক্ষার্থী ধর্ষককে সর্বোচ্চ শাস্তি, সারা দেশের সব ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত, মাদক ও পর্নোগ্রাফি বন্ধে কার্যকর উদ্যোগ নেওয়া ও ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে বিশেষ নিরাপত্তা নিশ্চিতের দাবি জানায়।

সমাবেশে বক্তারা আরও বলেন, সন্ধ্যা ৭টার সময় রাজধানী ঢাকায় সুরক্ষিত এলাকার পাশে রাস্তা থেকে একজন বিশ্ববিদ্যালয় ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়। এ থেকেই বোঝা যায় সারা দেশে নারীদের নিরাপত্তা বলতে কিছু নেই। বিচারহীনতার রেওয়াজ, আইনের দীর্ঘসূত্রতা, নারীর প্রতি সমাজের অধস্তন দৃষ্টিভঙ্গি, মাদক-পর্নোগ্রাফির বিস্তার ইত্যাদির ফলে নারী-শিশু নির্যাতন-ধর্ষণ-হত্যা মহামারি পর্যায়ে পৌঁছেছে।

বক্তারা আরও বলেন, পুলিশ প্রশাসন বলছে কুর্মিটোলার ওই জায়গাটিতে আগেও নানা অপরাধমূলক ঘটনা ঘটেছে। ছিনতাই ছিল নিয়মিত ঘটনা, মাদকাসক্ত, ভবঘুরেদের আড্ডা এই এলাকায় ছিল। সেখানে আলোকস্বল্পতা ছিল। তাহলে রাষ্ট্র ও পুলিশ প্রশাসনের কাজ কী ছিল? সারা ঢাকা শহরে এসব ঝুঁকিপূর্ণ এলাকা রয়েছে, পুলিশ প্রশাসনের দায়িত্ব ছিল এসব এলাকায় জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া। কিন্তু রাষ্ট্র ও পুলিশ প্রশাসনের কোনো কার্যকর উদ্যোগ আমাদের চোখে পড়ে না।

সমাবেশে সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো, সাধারণ সম্পাদক শম্পা বসু, মহিলা ফোরামের ঢাকা নগর শাখার সদস্য রুখসানা আফরোজ আশা প্রমুখ উপস্থিত ছিলেন।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না