ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:১৫
আজকের সর্বশেষ সবখবর

সিআইইউতে স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জানুয়ারি ২২, ২০২০ ১২:৪১ অপরাহ্ণ
পঠিত: 64 বার
Link Copied!

চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) অনুষ্ঠিত হয়েছে ২০২০ সালের স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষা। সোমবার (৬ জানুয়ারি)নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ সময় হল পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। তার সঙ্গে উপস্থিত ছিলেন সিআইইউর বিভিন্ন স্কুলের (অনুষদ) ডিন, বিভাগীয় প্রধান, পরীক্ষা নিয়ন্ত্রক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরীক্ষার হলগুলো ঘুরে দেখা যায়, প্রশ্নপত্র হাতে পেয়ে শিক্ষার্থীদের অনেকেই ব্যস্ত হয়ে পড়েন উত্তর লিখতে। সকাল ১০টায় ভর্তি পরীক্ষা শুরু হয়ে চলে সাড়ে ১১টা পর্যন্ত। পরীক্ষার্থীরা যখন হলরুমে, তখন বাইরে অপেক্ষা করছিলেন তাদের অভিভাবকরা।

উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, পরীক্ষা পদ্ধতি ঠিক না থাকলে উচ্চশিক্ষায় অনেক মেধাবী শিক্ষার্থী শুরুতেই ঝরে যাবে। তাই আমরা যুগোপযোগী প্রশ্নপত্র প্রণয়নের মাধ্যমে ছাত্রছাত্রীদের কাঙ্ক্ষিত বিষয়ে ভর্তি হওয়ার সুযোগ করে দিতে বদ্ধপরিকর।

সিআইইউ কর্তৃপক্ষ জানায়, বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক বিষয়।

আছে স্কলারশীপ ও পড়ালেখার পাশাপাশি ক্যাম্পাস জবের দারুণ সুযোগ। সৃষ্টিশীল কর্মকাণ্ডের জন্য রয়েছে একাধিক ক্লাব সংগঠন। রয়েছে অ্যামেরিকান কর্নার, বিশাল লাইব্রেরি, প্রযুক্তিসমৃদ্ধ ল্যাবসহ দেশ-বিদেশের অভিজ্ঞ গবেষক ও অধ্যাপকরা।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না