ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:২৮
আজকের সর্বশেষ সবখবর

দু’দিনের বৃষ্টিপাতে মোড়েলগঞ্জে বিভিন্ন সেক্টরে ব্যাপক ক্ষতি

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জানুয়ারি ২৩, ২০২০ ৫:২৪ পূর্বাহ্ণ
পঠিত: 32 বার
Link Copied!

 দুর্যোপূর্ণ আবহাওয়া ও দু’দিনের বৃষ্টিতে বাগেরহাটের মোড়েলগঞ্জে শীতকালীন ফসলসহ বিভিন্ন সেক্টারে ব্যাপক ক্ষতি হয়েছে। প্রায় ১’শ হেক্টর জমির ফসল পানিতে ডুবে আছে। ৮ হাজার হেক্টর জমির পাকা আমন ধান মাঠে শুয়ে পড়েছে।
বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে বৃহস্পতি ও শুক্রবার, শনিবার দেখা মেলেনি সূর্যালোকের। শনিবারও একই অবস্থা। বৃহস্পতিবার সন্ধারাত থেকে শুরু হওয়া মাঝারি ধরণের বৃষ্টি জনজীবন বিপর্যস্ত করে তুলেছে। মাঠে থাকা পাকা ধান বাড়িতে তুলতে ব্যায় বেড়েছে কৃষকের।

এ সম্পর্কে মোড়েলগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. সিফাত আল মারুফ বলেন, শীতকালীন ফসলের বেশ ক্ষতি হয়েছে। কমপক্ষে ৫০ হেক্টর জমির খেশারি ডাল, সরিষাসহ প্রায় ১’শ হেক্টর জমির শীতকালীন ফসল অকাল বৃষ্টিতে আক্রান্ত হয়েছে। বেশকিছু জমির আমন ধান ঘরে তুলতে কৃষকের ব্যায় বাড়বে এবং বিলম্ব হবে।
এর ফলে আমন ধান ধানের আদ্রতা ঠিক রেখে সরকার নির্ধারিত মূল্যে ধান বিক্রয় করতে কৃষকের সমস্যা হতে পারে বলেও এ কর্মকর্তা জানান।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না