ফ্রান্সে বরিশাল বিভাগীয় কমিউনিটির অভিষেক


মাহমুদুল হাসান, সাব-এডিটর প্রকাশের সময় : জানুয়ারী ২৩, ২০২০, ৬:২৮ পূর্বাহ্ন /
ফ্রান্সে বরিশাল বিভাগীয় কমিউনিটির অভিষেক

বর্ণাঢ্য আয়োজন ও জাঁকজমকের মধ্যে দিয়ে বরিশাল বিভাগীয় কমিউনিটি ফ্রান্সের অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার প্যারিসের স্থানীয় একটি মিলনায়তনে ফ্রান্সে বসবাসরত বরিশালবাসী ছাড়াও কমিউনিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলোয়াত এবং দুই দেশের জাতীয় সংগীত পরিবশেন করা হয়। সংগঠনের সভাপতি ওবায়দুল ইসলাম রিয়াদের সভাপতিত্বে ও মনিরুল ইসলাম মনিরের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন তুলুজ ফ্রান্সের সভাপতি ফখরুল আকম সেলিম, সংগঠনের সাবেক সভাপতি মোতালেব খান, প্রধান উপদেষ্টা এনামুল হক খান স্বপন, ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এস এ সহিদ তাহের, ফ্রান্স বিএনপির সাধারণ সম্পাদক এম এ তাহের, ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফেডারেশনের সাধারণ সম্পাদক সুব্রত ভট্টাচার্জ শুভ, স্বরলিপি গোষ্ঠীর সভাপতি এমদাদুল হক স্বপন, সংগঠনের উপদেষ্ঠা আমিনুর রহমান ফারুক, সোহরাব ভূইয়া, কাজী শামীম, রিকন দেওয়ান মনা, কামাল শিকদার, সিদ্দিক খান, শামীম রহমান শাওন, শফিকুল ইসলাম শামীম, রফিকুল ইসলাম নবীন, এনামুল হক অপু, মোস্তফা কামালসহ আরও অনেকে।

এসময় বক্তারা বলেন, কমিউনিটির কল্যাণে আঞ্চলিক সংগঠনগুলোর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এদেশে বেড়ে ওঠা নতুন প্রজন্মের কাছে দেশীয় কৃষ্টি সংস্কৃতির পরিচয় করিয়ে দিতে আঞ্চলিক সংগঠনগুলো যে ভূমিকা পালন করছে তা অনস্বীকার্য। পরে সিদ্দিক খান, ইসরাত জাহান লুচি ও হিমেলের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ, লন্ডন এবং প্যারিসের জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।