ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৩১
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে করোনা ভাইরাস সংক্রামক এড়াতে ঘরে থাকতে বললেও মানছেননা মানুষ ॥

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ৩, ২০২০ ২:৪১ অপরাহ্ণ
পঠিত: 30 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি মোঃ রিয়াদ হাসান আকাশঃ

দিনাজপুরে করোনা ভাইরাস এর সংক্রামক এড়াতে ঘরে থাকতে বললেও মানছেননা মানুষ প্রয়োজনে অপ্রয়োজনে ঘর থেকে বের হচ্ছে মানুষ মানছেনা স্বাস্থ্য বিধি। সরকার বার বার এ বিষয়ে জনসচেতনতা মুলক বিফ্রিং করলেও মানুষ বের হচ্ছে ঘর থেকে। তবে ঘর থেকে বের হওয়া মানুষের দাবি তারা প্রযোজনের তাগিদে বের হচ্ছে।

বর্তমানে করোনা ভাইরাস মোকাবেলায় কোন প্রতিষোধক আবিস্কার হয়নি একমাত্র উপায় ঘরে থাকা ও সামাজিক দুরত্ব বজায় রাখা। সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বললেও মানা হচ্ছে না শহরবাসী। লোকসমাগম প্রচুর ভাবে লক্ষ্য করা যাচ্ছে মানছে না লকডাউন প্রয়োজনে অপ্রয়োজনে মানুষ ঘর থেকে বের হচ্ছে এতে করে ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে।

দিনাজপুর শহরে বিভিন্ন এলাকায় প্রচুর লোকসমাগম লক্ষ্য করা গেছে।তবে সরকারী নিষেধাঞ্জা মোতাবেক দুপুর ১টার পর থেকে লোক সমাগম অনেকাংশে কমে যায়।এদিকে শহরে জেলা প্রশাসনের তত্বাবধানে সেনাবাহিনী বিভিন্ন এলাকায় জীবানুনাশক স্প্রে করছে পাশাপাশি পুলিশ, র‌্যাব, বিজিবি বিভিন্ন সচেতনতা মুলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে এবং জনগনকে ঘর থেকে বের না হওয়ার জন্য অনুরোধ করছেন। বর্তমানে জেলায় মোট ৪৪১জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। গত ২৪ঘন্টায় নতুন করে ০৪ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে আর অব্যাহতি পেয়েছে ৩৫২জন, জানিয়েছে জেলা সিভিল সার্জন।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না