ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:০১
আজকের সর্বশেষ সবখবর

পাঁচ ওয়াক্তের নামাজে অনধিক ৫জন এবং জুমার নামাজে অনধিক ১০জন!! ধর্ম মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ৬, ২০২০ ৫:২৫ অপরাহ্ণ
পঠিত: 116 বার
Link Copied!

বিডি-আলো ডেস্ক /মোঃ রিয়াদ হাসান আকাশঃ

মহামারী ও প্রাণঘাতী করোনা ভাইরাস এর প্রকোপের কারণে সীমিত করা হলো মসজিদের উপস্থিতি বলেছেন ধর্ম মন্ত্রণালয়। খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেম ছাড়া বাইরের মুসল্লিরা কেউ মসজিদে জামাতে অংশ নিতে পারবেন না বলে বিজ্ঞপ্তি জারি করেছে ধর্ম মন্ত্রণালয়।

প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রামণ থেকে মানুষকে সুরক্ষায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্দেশ অমান্য করে কেউ মসজিদে ভিড় জমালে আইন প্রয়োগকারী সংস্থা যথাযথ ব্যবস্থা নেবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমরা ছাড়া অন্য সব মুসল্লি নিজ নিজ বাসায় নামাজ আদায় করবেন, বলেছেন ধর্ম মন্ত্রণালয়।

ধর্ম মন্ত্রণালয় হতে অনুরোধ জানানো হয়, জুমার নামাজে অংশগ্রহণের পরিবর্তে ঘরে জোহরের নামাজ আদায় করার। শুধুমাত্র মসজিদ চালু রাখতে ও মসজিদ কার্যাদি সম্পন্ন করতে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমরা মিলে পাঁচ ওয়াক্তের নামাজে অনধিক ৫জন এবং জুমার নামাজে অনধিক ১০জন শরিক হতে পারবে বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয়।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না