ঢাকাসোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ভোর ৫:০২
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে স্বল্প আয় ও নবীন আইনজীবিদের নাম ও পরিচয় গোপন রেখে আর্থিক সহায়তা প্রদান!!

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ১৩, ২০২০ ১১:০৬ পূর্বাহ্ণ
পঠিত: 58 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি মোঃ রিয়াদ হাসান আকাশঃ

আইনজীবি সমাজ জনগণের জন্য একটি গুরুত্বপূর্ণ অংশ। আইনজীবিদের সম্মান জনগণের কাছে শ্রদ্ধেয়। বর্তমান করোনার চরম বিপাকে পড়েছে স্বল্প আয়ের নবীন আইনজীবি সমাজও। আদালত বন্ধ থাকায় কর্মহীন আইনজীবিরা চরম সমস্যার মধ্যে দিনাতিপাত করছে। এমন অবস্থায় এসব আইনজীবিরা না পাড়ছে লাইনে দাঁড়িয়ে সরকারী ত্রান নিতে, না পারছে মুখ ফুটে নিজেদের এমন অবস্থার কথা কাউকে বলতে !!

করোনার এই ক্রান্তিকালে জননেত্রী শেখ হাসিনা দেশের সকল বিত্তবান বা সামাজিক সংগঠনকে নিনজের আশেপাশের মানুষদেরকে সহায়তা করার নির্দেশনা দিয়েছেন। সে হিসেবেই এসব নবীন আইনজীবিদের সব ধরনের সহায়তা করা আমরা যারা সিনিয়র আছি-আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকেই গত ১২ এপ্রিল রোজ রোববার, স্বল্প আয় ও নবীন আইনজীবিদের নাম ও পরিচয় গোপন রেখে আর্থিক সহায়তা প্রদান করেছেন: দিনাজপুর জজ আদালতের সরকারী আইন কর্মকর্তা (পিপি শীপ)।

আর্থিক সহায়তা প্রদানকালে পিপি এ্যাড. রবিউল ইসলাম রবি উপরোক্ত কথাগুলো বলেন। পিপি এ্যাড. রবির সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত সহায়তা প্রদান অনুষ্ঠানে স্পেশাল পিপি এ্যাড. সামসুর রহমান পারভেজ বলেন, দিনাজপুরে স্বল্প আয়ের ও নবীন আইনজীবিদের মাঝে আর্থিক সহায়তা বিতরণের বিষয়টি দেশের সকল আদালতে অনুকরণীয় দৃষ্টান্ত। এভাবে নাম ও পরিচয় গোপন রেখে আর্থিক সহায়তা করা সত্যিই আমাদের সমাজের জন্য একটি মাইলফলক।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না