ঢাকারবিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:০৬
আজকের সর্বশেষ সবখবর

করোনায় সারা দেশ আতঙ্কিত হলেও বাড়ছে না সচেতনতা! লিঙ্গ ভেদে করোনা আক্রান্তে প্রায় ৬৮ ভাগই পুরুষ ॥

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ১৭, ২০২০ ৬:১২ অপরাহ্ণ
পঠিত: 49 বার
Link Copied!

বিডি-আলো ডেস্ক /মোঃ রিয়াদ হাসান আকাশঃ

দেশে করোনার প্রভাবে আতঙ্কিত জনগণ। পুরো বিশ্ব আতঙ্ক নিয়ে জীবন-যাপন করছে। বাংলাদেশ মধ্য আয়ের দেশ। এ দেশে ধনীর থেকে গরীবের সংখ্যা অনেকাংশে বেশি। দৈনিক আয়ের মানুষের সংখ্যা এ দেশে সর্বোচ্চ। দৈনিক আয়ে দিনাতিপাত করে এ দেশের অনেক পরিবার।

করোনার প্রভাব বাংলাদেশে তীব্র পরিমাণে আঘাত হানছে। পেটের দায়ে ইচ্ছে না থাকলেও রাস্তায় নেমে আসছে মানুষ। সরকারের দেয়া নির্দেশনা অমান্য করতে বাধ্য জনগণ। সরকারের দেয়া ত্রাণ মিলছেনা অনেক অস্বচ্ছল পরিবারে, যদিও সরকার এ বিষয়ে কঠোর সতর্কতা অবলম্বন করছেন।

এদিকে করোনা আক্রান্তে লিঙ্গ ভেদে এগিয়ে আছে পুরুষ। করোনা আক্রান্তে প্রায় ৬৮ ভাগ পুরুষ বলে জানিয়েছেন আইইডিসিআর। এর উল্লেখযোগ্য কারণ এ দেশে রোজগার খাতের প্রায় এক তৃতীয়াংশ পুরুষ। করোনায় জীবনের ঝুকি নিয়ে পরিবারের খাদ্য জোগাতে রাস্তায় নেমে আসছে এই পুরুষেরা। আর এর মাধ্যমে করোনায় আক্রান্ত হচ্ছেন এ সমস্ত পুরুষেরা বলে জানাচ্ছেন গবেষকরা।

দেশের প্রায় সকল জেলাগুলোতেই একই অবস্থা বিরাজমান। পেটের দায়ে সচেতনতা হারাচ্ছেন এদেশের জনগণ। ঘর থেকে বের না হওয়ার কঠোর নির্দেশনা সরকার দিলেও নানা অযুহাতে বের হচ্ছে মানুষ। করোনা জীবন না নিলেও এই অভাব আমাদের জীবন ঠিক নিয়ে নিবে বলে মন্তব্য করছে দেশের জনগণ।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না