ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:২৪
আজকের সর্বশেষ সবখবর

মহামারী করোনার তান্ডবের মধ্যেই বঙ্গোপসাগর দিয়ে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘আম্ফানের’ হাত থেকে রক্ষা!!

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২৫, ২০২০ ১০:০০ পূর্বাহ্ণ
পঠিত: 56 বার
Link Copied!

বিডি-আলো ডেস্ক /মোঃ রিয়াদ হাসান আকাশঃ

প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর ছোঁবলে বর্তমানে কাঁপছে পুরো বিশ্ব। করোনার প্রকোপে আজ সারাবিশ্ব স্তব্ধ। সারাবিশ্বে ২৮ লক্ষ ৩০ হাজার মানুষ এই করোনায় আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯৭ হাজার ২ শতাধিক মানুষের। করোনার এই ভয়াবহতার মধ্য দিয়েই বঙ্গোপসাগর দিয়ে ধেয়ে আসছিল বছরের প্রথম ঘূর্ণিঝড় ‘আম্ফান’।

‘আম্ফান’ নামটি দিয়েছে থাইল্যান্ড। এপ্রিলের শেষে বা মে মাসের শুরুতেই বঙ্গোপসাগরে আঘাত হানার কথা ছিল এই আম্ফানের। খবর ওয়ান ইন্ডিয়া জানিয়েছিল, ‘আম্ফান’ কোথায় আছড়ে পড়বে তা স্পষ্ট নয়। ওয়ান ইন্ডিয়ার তথ্য মতে, হয়তবা রক্ষা মিলল ‘আম্ফান’ থেকে।

এদিকে আজ ২৫ এপ্রিল শনিবার থেকে শুরু হল পবিত্র মাহে রমজান। বিশ্বের এমন দূর্যোগময় অবস্থায় রমজান কে পেয়ে খুশি মুসল্লী সম্প্রদায়। দেশের ওলামা-একরামগণ বলছেন, বিশ্বের এই দূর্যোগপূর্ণ অবস্থার মোকাবেলা করা মানুষের পক্ষে অসম্ভব। বিশ্বে যা কিছু ঘটছে তা’সবই সৃষ্টিকর্তার ইচ্ছেই ঘটছে। এইরকম দূর্যোগপূর্ণ সময়ে আমরা পেয়েছি আল্লাহ্র অশেষ রহমতের মাস (রমজান মাস)। এই মাস গুণাহ্ মাফের মাস। তাই এই মাসে নিজ ঘরে বসেই রমজান পালন সহ বেশি বেশি ইবাদত করার আহ্বান জানায় বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন সহ স্বাস্থ্য অধিদপ্তর।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না