ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:০৬
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাব উদ্বোধন! প্রথম দিনেই ৪২ জনের নমুনা সংগ্রহ।

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২৬, ২০২০ ৩:০৩ অপরাহ্ণ
পঠিত: 52 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি মোঃ রিয়াদ হাসান আকাশঃ

দিনাজপুরে করোনা ভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত রোগী শনাক্তের লক্ষ্যে ২৬ এপ্রিল রোজ: রবিবার এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আর টি পিসিআর ল্যাব মাইক্রোবায়োলজী বিভাগ এর শুভ উদ্বোধন করেন দিনাজপুর সদর ৩ আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

এ সময় তিনি বলেন, উত্তর বঙ্গের ঐতিয্যবাহী চিকিৎসা সেবা হাসপাতালে পিসিআর ল্যাব উদ্বোধন করা হয়েছে। দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার মানুষদের করোনা পরীক্ষার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিসিআর মেশিন দিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ শিবেশ সরকার ও দিনাজপুর সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুছ সহ জেলার স্বাস্থ’ বিভাগের কর্মকর্তারা। পিসিআর ল্যাব বসানোর ফলে ২৪ ঘন্টায় ৯০ জনের করোনা ভাইরাস শনাক্ত করা সম্ভব হবে বলে জানিয়েছেন, জেলা সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুছ ।

পরবর্তীতে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ শিবেশ সরকার জানান, প্রথম দিনেই ৪২ জনের করোনার নমুনা সংগ্রহ সহ পরীক্ষা সম্পন্ন হয়েছে। এর মধ্যে ৩৫টি নমুনা দিনাজপুরের এবং বাকি ৭টি পঞ্চগড় জেলার। অধ্যাপক ডাঃ শিবেশ সরকার আরও জানান, সৃষ্টিকৃর্তার অশেষ মেহেরবানীতে- প্রথম দিনের ৪২টি নমুনার রেজাল্টই নেগেটিভ এসেছে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না