ঢাকামঙ্গলবার, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:২৪
আজকের সর্বশেষ সবখবর

রংপুরের রমেকে গত ২৪ ঘন্টায় ৫ জন করোনা রোগী শনাক্ত!!

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২৯, ২০২০ ৪:৫২ অপরাহ্ণ
পঠিত: 34 বার
Link Copied!

বিডি-আলো ডেস্ক /মোঃ রিয়াদ হাসান আকাশঃ

উত্তরাঞ্চলীয় বিভাগ রংপুর। করোনার ছোবলে আক্রান্ত এই বিভাগের বিভিন্ন জেলাগুলো। গত ২৪ ঘন্টায় রংপুর মেডিকেল কলেজে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের রেজাল্ট পজিটিভ এসেছে। উল্লেখ্য করোনা শনাক্ত ৫ জন ব্যক্তি ৫ জেলার।

আক্রান্তদের মধ্যে ঠাকুরগাঁওয়ের হরিপুরের ১ জন, লালমনিরহাটের আদিতমারীর ১ জন, কুড়িগ্রাম সদরে ১ জন, গাইবান্ধার পলাশবাড়ীর ১ জন ও নীলফামারী কিশোরগঞ্জের ১ জন। রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. নুরুন্নবী লাইজু এ তথ্য নিশ্চিত করেছেন।

রংপুর মেডিকেল কলেজে করোনা শনাক্তকরণ পিসিআর মেশিন স্থাপন করা হয় গত ২ এপ্রিল। এরপর থেকে ২৮ এপ্রিল পর্যন্ত ২,৬৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে এবং মোট ১০৪ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

এদিকে দিনাজপুর এম আব্দুল রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার (২৮ এপ্রিল) প্রথম ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) এর তথ্য অনুযায়ী রংপুর বিভাগে আরও ৬ জনের করোনা শনাক্ত করা হয়। এ নিয়ে রংপুর বিভাগের আট জেলায় মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ১১৪ জনে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না