ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৫১
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে সামাজিক সংগঠন স্বপ্নবাজ এর উদ্দ্যোগে সুবিধাবঞ্চিতদের মাঝে ৫ টাকার বাজার কার্যক্রম শুরু!!

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২৯, ২০২০ ২:১৮ অপরাহ্ণ
পঠিত: 35 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি মোঃ রিয়াদ হাসান আকাশঃ

দিনাজপুরে চলমান প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় গরীব, অসহায় ও অস্বচ্ছল পরিবারগুলোর মাঝে ক্রমান্বয়ে সহযোগীতা করে আসছে দিনাজপুরের “সামাজিক সংগঠন স্বপ্নবাজ”। এরই ধারাবাহিকতা বজায় রেখে রমজান মাসে সামাজিক সংগঠন স্বপ্নবাজ ৫ টাকার বাজার নামে সুবিধাবঞ্চিত মধ্যবিত্ত পরিবারগুলোকে খাদ্য সামগ্রী বিতরণের একটি উদ্যোগ গ্রহণ করে দিনাজপুরের আমবাড়ীতে।

৫ টাকায় বাজারের উদ্যোক্তা স্বপ্নবাজ সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি খাদিমুল ইসলাম দিনার জানান, আমরা ৫ টাকায় চাল, ডাল, লবণ ও বিভিন্ন রকম সবজি দিচ্ছি। আসলে ৫ টাকায় তো বাজার হয়না! কিন্তু আমরা যাদের দিচ্ছি তারা যেন না ভাবেন যে তাদেরকে আমরা ত্রাণ দিচ্ছি। তারা যেন ভাবেন টাকার বিনিময়ে তারা বাজার নিচ্ছেন।

উক্ত কার্যক্রম বাস্তবায়নে সার্বিকভাবে সহযোগিতা করেন আমবাড়ী বাজার মালিক সমিতির সভাপতি ও সমাজসেবক ইব্রাহিম আলী মন্ডল, তিনি এই সংকটের মুহূর্তে প্রতিটি এলাকার বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান। এছাড়াও দিনাজপুরের বিভিন্ন গ্রাম পর্যায়ে কার্যক্রম বাস্তবায়নের চেষ্টা চালাচ্ছেন স্বপ্নবাজের অন্যতম সমন্বয়ক সবুজ রানা। স্বপ্নবাজ সংগঠন এই কর্মসূচি পুরো রমজান মাস ধরে চালানোর উদ্দ্যোগ নিয়েছেন।

স্বপ্নবাজের অন্যতম সমন্বয়ক সবুজ রানা বলেন, চলমান এই সংকটে সমাজে বসবাসকারী বিত্তবানদের কে এগিয়ে আসতে হবে, তবেই আমরা এই সংকটের মোকাবেলা করতে পারবো। এ সময় তিনি আরও বলেন, বিত্তবানদের সামান্য কিছু সহযোগীতা অনেক কর্মহীন পরিবারের মানুষের পেঁটে জুটাবে এক বেলার ভাঁত। তাই স্বপ্নবাজের মত এলাকার বিত্তবানদের কে কর্মহীন পরিবারগুলোর মাঝে এগিয়ে আসার আহ্বান জানান স্বপ্নবাজের উদ্দ্যোক্তারা।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না