ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৩৭
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরের বীরগঞ্জ ও কাহারোল থানা পুলিশ কর্মকর্তাদের হাতে নিজ অর্থায়নে পিপিই তুলে দিলেন এমপি গোপাল!!

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২৯, ২০২০ ৯:৩৫ পূর্বাহ্ণ
পঠিত: 72 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি মোঃ রিয়াদ হাসান আকাশঃ

প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত পুরো বিশ্ব। এরই ধারাবাহিকতায় বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। মহামারী এই ভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য প্রতিনিয়ত সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করছেন সরকার সহ বিভিন্ন সেচ্ছাসেবক সংগঠনও। এতে গুরুত্ব ভূমিকা রাখছে বাংলাদেশ সেনাবাহিনী সহ পুলিশ প্রশাসন। তাই পুলিশের নিরাপত্তা থাকাটাও অত্যন্ত জরুরী। দিনাজপুরের বীরগঞ্জ ও কাহারোল থানা পুলিশ কর্মকর্তাদের নিরাপত্তা লক্ষ্যে দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, গত ২৮ এপ্রিল মঙ্গলবার বীরগঞ্জ ও কাহারোল থানায় ৬০টি করে মোট ১২০জন পুলিশ কর্মকর্তার হাতে পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) তুলে দেন।

পিপিই প্রদানকালে এমপি গোপাল বলেন, প্রানঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) একজন পুলিশের দায়িত্বকে আরো গতিময় করে তুলবে। পাশাপাশি তাদের দায়িত্ব পালনে প্রাণচাঞ্চলতা আনবে। পিপিই পরিহিত পুলিশ তার ভুমিকায় আরো বেশি শানিত হবে। আমরা বিশ্বাস করি, পুলিশ তার দায়িত্ব পালনে কোনদিন পিছ পা হয়নি আর হবেও না।

বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন প্রধান পিপিই গ্রহনকালে উপস্থিত ছিলেন বীরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ওয়ারেজ আহমেদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, যুগ্ন সাধারন সম্পাদক শামীম ফিরোজ আলম।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে সাহসের সাথে পুলিশকে তার কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে এমপি গোপাল বলেন, পুলিশ সদস্যরা আমাদের আত্মীয়। করোনা ভাইরাস থেকে জনগনকে রক্ষার জন্য তারা যে জীবনের ঝুকি নিয়ে কাজ করছে তার অবশ্যই প্রশংসনীয়। তাদেরকেউ ভাল রাখার দায়িত্ব আমাদের সকলের। তিনি বলেন, এদেশে উগ্র সাম্প্রদায়িক জঙ্গিবাদের বিরুদ্ধে পুলিশ প্রশংসনীয় ভুমিকা পালন করেছে এবং তাদের এই তৎপরতার কারনে জঙ্গিবাদ নির্মূল হওয়ার পথে। ঠিক তেমনি ভাবে প্রানঘাতী করোন ভাইরাসের বিস্তার ঠেকাতে আইনশৃঙ্খলা বাহনীর অভিযান অবশ্যই প্রশংসীত হবে।

পিপিই গ্রণহকালে দুই থানার ওসি জানান, বাংলাদেশের যখন দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশ করোনায় আক্রান্ত হচ্ছে ঠিক সেই সময় দিনাজপুর-১ আসনের সাংসদ মনোরঞ্জন শীল গোপাল নির্ভয়ে কাজ করার জন্য বীরগঞ্জ-কাহারোল ১২০ জন পুলিশকে পিপিই প্রদান করে কাজ করার জন্য উৎসাহিত করলেন। এর ফলে করোনা ভাইরাসের প্রতিরোধে কাজ করার উৎসাহ আরো বৃদ্ধি পেল বলে আমরা মনে করি।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না