ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ভোর ৫:০৩
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে সিআইডি’র সাইবার পুলিশের প্রযুক্তির সহায়তায় কোতয়ালী থানা পুলিশ কর্তৃক গ্রেফতার- ০১।

নিজস্ব প্রতিবেদক
মে ৩, ২০২০ ৩:৫৭ অপরাহ্ণ
পঠিত: 73 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধি মোঃ রিয়াদ হাসান আকাশঃ

রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে আক্রমনাত্মক, মিথ্যা, অশালীন কুরুচিপূর্ণ মন্তব্য ও গুজব ছড়ানোর অভিযোগে সিআইডি’র সাইবার পুলিশের প্রযুক্তির সহায়তায় দিনাজপুর কোতয়ালী থানা পুলিশ কর্তৃক গ্রেফতার- ০১।

মোঃ আরাফাত আলী আপেল (৩৯), পিতা- মৃত. নুরুল ইসলাম, সাং- সাহাপাড়া, থানা- বিরল, জেলা- দিনাজপুর প্রতিনিয়ত সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে আক্রমনাত্মক, অশালীন কুরুচিপূর্ণ মন্তব্য ও মিথ্যা তথ্য উপস্থাপন করে আসছে। দেশে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ ও উচ্চপদস্থ সরকারি চাকুরীজীবিদের হত্যা করার জন্য উষ্কানীমূলক লিখিত বক্তব্য প্রচার করেন। অভিযুক্ত আরাফাত আলী আপেল ইতিহাসের বিভিন্ন ঘটনা বিকৃতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরে আন্তর্জাতিক মহলে রাষ্ট্রের সুনাম ক্ষুন্ন করার অপচেষ্টায় লিপ্ত হয়। দেশে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যার জন্য উষ্কানীমূলক লিখিত বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে ও গুজব ছড়িয়ে দেশে আইন শৃঙ্খলা অবনতি করার চেষ্টা করে। সাইবার পুলিশ সিআইডি’র সহায়তায় দিনাজপুর কোতয়ালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ বজলুর রশিদ এর নেতৃত্বে এসআই মোঃ জাহিরুল ইসলাম ফোর্সসহ অদ্য ০৩/০৫/২০২০ খ্রিঃ তারিখ রাত্রি ০১.১০ ঘটিকায় দিনাজপুর জেলার বিরল থানা এলাকা থেকে অভিযুক্ত মোঃ আরাফাত আলী গ্রেফতার করে এবং ব্যবহৃত ডিভাইস জব্দ করে। জিজ্ঞাসাবাদে অপরাধী সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন কুরুচিপূর্ণ বক্তব্য ইতিহাস বিকৃতি করে মিথ্যা তথ্য উপস্থাপন সহ অন্যান্য অপরাধের কথা স্বীকার করে। অভিযুক্ত আরাফাত আলী আপেল এর বিরুদ্ধে দিনাজপুর কোতয়ালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নং- ৫, তারিখ- ০২/০৫/২০২০ খ্রিঃ, ধারা-২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২১(২)/২৫(২)/২৮(২)/২৯(২)/ ৩১(২)/৩৫ রুজু করা হয়েছে। দিনাজপুর জেলা পুলিশ সাইবার অপরাধসহ অন্যান্য অপরাধ দমনে ২৪/৭ কাজ করছে।

সূত্র: অফিসার ইনচার্জ, কোতয়ালী থানা, দিনাজপুর স্বাক্ষরিত “প্রেস রিলিজ”।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না