ঢাকামঙ্গলবার, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ভোর ৫:০৮
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁওয়ে “ইয়ুথ ফোরাম+” নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন এর উদ্দোগে ১২০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ!!

নিজস্ব প্রতিবেদক
মে ৫, ২০২০ ৭:৩৯ অপরাহ্ণ
পঠিত: 108 বার
Link Copied!

বিডি-আলো ডেস্ক /মোঃ রিয়াদ হাসান আকাশঃ

করোনার বৈশ্যিক মহামারীতে ঠাকুরগাঁও জেলার, পীরগঞ্জ উপজেলাধীন ১০নং জাবরহাট ইউনিয়নে প্রায় ১২০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ ফোরাম+। চলমান করোনার এই ক্রান্তিকালে কর্মহীন হয়ে পড়া অসহায়, অস্বচ্ছল, দুস্থ্য ও নিম্ন আয়ের খেঁটে খাওয়া মানুষগুলো খুব কষ্টে তাদের পরিবারকে নিয়ে দিনাতিপাত করছে। সরকার সহ দেশের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন তাদের নিজ উদ্দোগে এই মানুষগুলোর পাশে এসে নিজেদের সাহায্যের হাত বাড়িয়ে সামর্থ অনুযায়ী ত্রাণ বিতরণ করছেন।

এরই ধারাবাহিকতায় আজ ৫ই মে রোজ: মঙ্গলবার, (ইয়ুথ ফোরাম+) জাবরহাট বাজার, কেন্দ্রীয় কার্যালয়ে, ১০নং জাবরহাট ইউনিয়নের প্রায় ১২০টি পরিবার কে ত্রাণ বিতরণ করে। এই ত্রাণের আওতায় ছিল ৩ কেজি চাল, ১ কেজি আলু, আধা কেজি ডাল ও আধা কেজি সয়াবিন তৈল।

ত্রাণ বিতরণ কর্মসূচীর উদ্ভোধন করেন (১) জনাব মোঃ তরিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) পীরগঞ্জ, (২) জনাব মোঃ তারিফুল ইসলাম, প্রজেক্ট ইমপ্লিমেন্ট অফিসার (পিআইও) পীরগঞ্জ। এছাড়াও উপস্থিত ছিলেন জনাব মোঃ সাহের আলী, ইউপি সদস্য, ১০নং জাবরহাট, পীরগঞ্জ, ঠাকুরগাঁও।

এ সময় উপস্থিত ইয়ুথ ফোরাম+ এর সদস্যবৃন্দরা বাংলাদেশ আলো কে বলেন, করোনার এই ক্রান্তিকালে অস্বচ্ছল ও নিম্ন আয়ের খেঁটে খাওয়া মানুষগুলো খুব কষ্টে তাদের পরিবারকে নিয়ে দিনযাপন করছেন। তাই আমাদের এমন উদ্দোগ।

এ সময় তারা আরও বলেন, ইয়ুথ ফোরাম+ মানবতায় সেবায় নিয়োজিত একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন, যার যাত্রা শুরু হয় ২০১৭ সালে। করোনা ভাইরাস কে উপলক্ষ্য করে বিগত দিনে এই সংগঠনটি নানা সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা সহ এলাকায় ফ্রি মাস্ক বিতরণ করেছে। উল্লেখ্য, বিগত দিনে এই সংগঠনটি তাদের নিজ উদ্দোগ্যে ২ কেজি করে আঁটা প্রায় ১২০টি পরিবারের মাঝে বিতরণ করেছে। মহামারী করোনার মোকাবেলা করতে এবং এর সংক্রমণ ঠেকাতে ঢাকা বা অন্যান্য এলাকা থেকে আসা ব্যক্তিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সহ হোম কোয়ারেন্টাইনও নিশ্চিত করছে সংগঠনটি।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না