ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৩৭
আজকের সর্বশেষ সবখবর

নয়দিন ব্যাপি চলছে ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের ধান কাটার কাজ। অনেক খুশি দরিদ্র কৃষকেরা।

মাহমুদুল হাসান, সাব-এডিটর
মে ১২, ২০২০ ৫:৩৭ অপরাহ্ণ
পঠিত: 75 বার
Link Copied!

মোঃ আলিমুল ইসলাম, জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম।    

 

ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে নয়দিন ব্যাপী চলছে বিনা পারিশ্রমিকে হতদরিদ্র ও অসহায় মানুষদের ধান কাটার কাজ।শ্রমিক সংকটে যারা তাদের নিজের জমির ধান কাটার জন্য শ্রমিক পাচ্ছিলেন না, তাদের ধান নিজ উদ্যোগে জমি থেকে কেটে নিয়ে বাড়িতে মাড়াই করে দিচ্ছে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

উল্লেখ্য গত ১১/০৫/২০২০ইং রোজ সোমবার সারা দিন উপজেলার সদর ইউনিয়নের নয়টি ওয়ার্ডের হতদরিদ্র ও অসহায় ব্যক্তিদের জমির ধান কেটে দিচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। উল্লেখযোগ্য ওয়ার্ড নং ০১ পানিমাছকুটি গ্রামের মোছাঃ ইচ্ছা বেগমের ৪৫ শতক,০২নং ওয়ার্ডের কবীর মামুদের বাবু মিয়ার ২৮ শতক,৩নং ওর্য়াডের বিদ্যাবাগিসের মহিরউদ্দিনের ৩৭ শতক,৪নং ওর্য়াডের পূর্ব কুটি চন্দ্রখানার বিধবা হাছিনা বেওয়ার ৩৯ শতক,৫নং ওর্য়াডের পশ্চিম কুটিচন্দ্রখানার বিধবা খায়রন বেওয়ার ৩৩ শতক,৬নং ওর্য়াডের নাগ দাহ গ্রামের হাফিজুর মিয়ার ৩৩ শতক,৭নং ওর্য়াডের বজরার খামার গ্রামের মনভোলার ৩৩ শতক,৮নং ওর্য়াডের চন্দ্রখানার আবু তালেব এ-র ৩৩ শতক ও ৯নং ওর্য়াডের প্রাণ কৃষ্ণ গ্রামের জামাল উদ্দিনের ৭ শতক জমির ধান কেটে দেন ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের ধান কেটে দেওয়ার বিষয়ে জমির মালিকরা অতি আনন্দের সাথে তাদের অনুভুতি প্রকাশ করে বলেন,”আমরা খুব চিন্তায় ছিলাম, আমাদের জমির পাঁকা ধান হয়তো, শ্রমিক না পাওয়ার কারণে জমিতে নষ্ট হয়ে যাবে, আমাদের অসহায়ত্তের সময় উপজেলার ছাত্রলীগ নেতা মেহেদী হাসানের নেতৃত্বে ধান কেটে বাড়িতে নিয়ে আসেন এবং তার মাড়াই করে দেন।এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান ” দৈনিক বাংলাদেশ আলো” কে জানান আমরা দীর্ঘদিন থেকে আমাদের উপজেলাবাসীর প্রত্যেকটা ওয়ার্ড ও ইউনিয়নের দরিদ্র জমির মালিকদের নামের একটা তালিকা তৈরি করেছিলাম তারই পরিপ্রেক্ষিতে গত ০৮ দিন যাবৎ সদর ইউনিয়নের নয়টি ওয়ার্ডের হতদরিদ্র অসহায়দের পাশে দাঁড়িয়ে তাদের ধান কেটে দিয়েছি মাত্র, আমরা মুজিবসেনা, আমাদের রক্তে মুজিবের আদর্শ বিদ্যমান। কৃষক বাঁচলে দেশবাসী বাচঁবে। আমরা আমাদের এ কার্যক্রম অব্যাহত রাখব। ধান কাটায় মেহেদী হাসানের সাথে আরও ছিলেন কাজল, আকাশ, লিমন, তাজুল, সবুজ, রঞ্জিত, শাহিন, সাব্বির, মাহমুদ, সাদ্দাম, নূরনবী, আরিফ, রাফি, আসাদ, রানা, সোহেল রানা, গোলাম আযম, হিরো, রুবেল, বিশ্বজিৎ, গোপাল, বিশ্বজিৎ, হাফিজুর সহ অনেক নেতাকর্মী।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না