ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:১৫
আজকের সর্বশেষ সবখবর

বাগমারায় সমাজসেবা অফিস কর্তৃক শিক্ষা উপবৃত্তি প্রদান।

মাহমুদুল হাসান, সাব-এডিটর
মে ১২, ২০২০ ১০:২৭ অপরাহ্ণ
পঠিত: 18 বার
Link Copied!

বাগমারা প্রতিনিধি রবিনঃ

রাজশাহী জেলার বাগমারা উপজেলা সমাজসেবা অফিস হতে বাগমারার বিভিন্ন এলাকার দলিত, হরিজন ও বেদে সম্প্রদায়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তি প্রদান করা হয়।

বৈশ্বিক করোনা ঝুঁকিতে এ দেশ যখন চরম সংকটাপন্ন অবস্থায়, তখন বিভিন্ন শ্রেণীপেশার মানুষের পাশাপাশি দলিত , হরিজন ও বেদে সম্প্রদায়ের মানুষের অবস্থা আরো শোচনীয়। এমতাবস্থায় এই শ্রেণীর মানুষেরা দু- বেলা দুমুঠো ভাত জোগাড় করতে হিমশিম খাচ্ছে, তখন কিভাবে তাদের সন্তানদের পড়ালেখার খরচ জোগাবেন।এসব সার্বিক পরিস্থিতি বিবেচনা করে, দলিত, হরিজন ও বেদে সম্প্রদায়ের শিক্ষার্থীরা যাতে ঠিকমতো পড়ালেখা চালিয়ে যেতে পারে,যাতে অর্থের অভাবে পড়ালেখার ক্ষতি না হয় এজন্য বাগমারার বিভিন্ন জায়গার এই শ্রেণীর ৮৬ জন শিক্ষার্থীর মাঝে ৪,০৬২০০(চার লাখ ছয় হাজার দুইশ টাকা) বাগমারা উপজেলা সমাজসেবা অফিস কর্তৃক সামাজিক নিরাপত্তা রক্ষা করে বিতরন করা হয়।

শিক্ষা জাতির মেরুদণ্ড।এই প্রতিপাদ্য বিষয়কে আমলে এনে এবং বর্তমান শিক্ষা বান্ধব সরকারের শিক্ষিত জাতি গঠনের চ্যালেঞ্জ মোকাবেলার অংশ হিসেবে বাগমারা উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল মমিন দলিত, হরিজন ও বেদে সম্প্রদায়ের সন্তানদের মাঝে উপবৃত্তি প্রদান করেন। একসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শ্রী অনিল কুমার সরকার, উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শরীফ আহম্মেদ।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না