ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৪১
আজকের সর্বশেষ সবখবর

বাগমারা উপজেলা সমাজসেবা কার্যালয় থেকে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা বিতরণ।

মাহমুদুল হাসান, সাব-এডিটর
মে ১৩, ২০২০ ৭:৩৬ অপরাহ্ণ
পঠিত: 20 বার
Link Copied!

বাগমারা প্রতিনিধি রবিন :

বাগমারা উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক দ্বীপপুর,বড়বিহানলী,ঝিকড়া ও গোবিন্দপাড়া ইউনিয়নে বয়স্ক বিধবা ও প্রতিবন্ধী ভাতা প্রদান করা হয়।দেশের বয়োজ্যেষ্ঠ দুস্থ ও স্বল্প উপার্জনক্ষম অথবা উপার্জনে অক্ষম বয়স্ক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা বিধানে পরিবার ও সমাজে মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে ১৯৯৭-৯৮ অর্থ বছরে ‘বয়স্কভাতা’, কর্মসূচি প্রবর্তন করা হয়। একই অর্থ বছরে বিধবাভাতা কর্মসূচি প্রচলন করা হয়। সমাজসেবা অধিদফতর হতে ৪৪ লক্ষ বয়স্ক, ১৭ লক্ষ বিধবা, ১৫ লক্ষ ৪৫ হাজার প্রতিবন্ধী ব্যক্তি ভাতা পাচ্ছে।

আজ বুধবার বাগমারা উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল মমিন দ্বীপপুর, বড়বিহানলী,ঝিকড়া ও গোবিন্দপাড়া এ চারটি ইউনিয়নে উপস্থিত থেকে ২৪৬৪জনকে বয়স্ক ভাতা,১২১৮ জনকে বিধবা ভাতা ও ৫৫৮ জন অসচ্ছল প্রতিবন্ধীদের মাঝে তাদের প্রাপ্য ভাতার অর্থ তাদের হাতে তুলে দেন।

ভাতা প্রদান শেষে উপজেলা সমাজসেবা অফিসার বলেন দ্রুত সময়ের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী কতৃর্ক প্রবর্তিত সমাজিক নিরাপত্তা কর্মসূচির অর্থ দুঃস্থ অসহায় মানুষের মাঝে বিতরণে আমরা বদ্ধ পরিকর।

আজকের এই বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধী ভাতা প্রদান কালে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল মমিন, উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান , ব্যাংক প্রতিনিধি, ইউপি সদস্য, রাজনৈতিক নেত্রীবৃন্দ, পুলিশ,গ্রাম পুলিশ সহ আরো অনেকে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না