ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:২৬
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে মালিকানাধীন জমি দখলের হামলার স্বীকার পরিবারের সংবাদ সম্মেলন !!

নিজস্ব প্রতিবেদক
মে ১৪, ২০২০ ৪:১৮ অপরাহ্ণ
পঠিত: 158 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ

দিনাজপুর সদর উপজেলার ৬নং আউলিয়াপুর ইউনিয়নের (মন্ডল পাড়া) গ্রামে মালিকানাধীন জমি দখলের অপচেষ্টায় দখলদারদের হাতে হামলার স্বীকার হন জমি মালিক নুরুল ইসলামের স্ত্রী আলেমা খাতুন সহ বড় মেয়ে নুরে জান্নাত ও ছোট মেয়ে জান্নাতুল ফেরদাউস। জমি দখলকারী (হামলাকারী) ব্যক্তিগণ হলেন, হাবিবুর রহমান (২৪) পিতা বাবুল, মোঃ রাসেদ (৩৬) পিতা মোঃ মজিবর রহমান, মোঃ মজিবর রহমান (৬৫) পিতা মৃত ইব্রাহিম মিয়া, সর্ব সাং-আউলিয়াপুর, থানা-কোতয়ালী, জেলা-দিনাজপুর।

এ বিষয়ে (১৪ই মে) রোজ: বৃহস্পতিবার সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন হামলার স্বীকার হওয়া আলেমা খাতুন সহ তার ২ মেয়ে। এ সময় লিখিত বক্তব্যে আলেমা খাতুনের বড় মেয়ে নুরে জান্নাত বলেন, আমার বাবা ২০ বছর আগে পৈত্বিক সূত্রে উক্ত জমিটি পান। বিগত দিনে সেখানে আমরা কিছু আম ও লিচু গাছ লাগাই এবং বিভিন্ন সবজি আবাদ করিয়া আসিতেছি। কিন্তু আসামীগন দেওয়ানী অধিকার খর্ব করিয়া মালিকানাধীন জমি দখলের পরিকল্পনায় বর্ণিত জমি লইয়া বিরোধ সৃষ্টি করে।

গত (৮ই মে) রোজ: শুক্রবার সকালে আসামীগণ উক্ত জমি দখল করতে আসায় আমার মা (আলেমা খাতুন) এর মৌখিক প্রতিবাদ করতে গেলে আসামীগণ লোহার রড দিয়া আমার মায়ের উপর হামলা করে, এমতাবস্থায় আমার মা মাথা সরায়ে নিলে রড টি তার বাম চোখে লেগে গুরুতর আহত হন। এ সময় আসামীরা আমার মায়ের গলা চেপে ধরে হত্যার চেষ্টা চালালে মায়ের চিৎকারে আমরা দুই বোন নুরে জান্নাত ও মোছাঃ জান্নাতুল ফেরদাউস ঘটনাস্থলে পৌছালে উক্ত আসামীগণ আমাদের উপরেও চরাও হন এবং শারীরিক ভাবে লাঞ্চিত সহ পোশাক টেনে হেচড়ে শ্লীলতাহানী করে। এমতাবস্থায় আসামীগণ আমাদেরকে এলোপাথারীভাবে কিল-ঘুষি মারতে থাকলে আমার মুখে লেখে দু’টি দাত নড়ে যায়। ইতিমধ্যে এ বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। (১৪ই মে) রোজ: বৃহস্পতিবার উক্ত সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা ভুক্তভুগীগণ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না