ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ভোর ৫:০৮
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর সহায়তা পাচ্ছে ফেনী জেলার ৫৫ হাজার পরিবার!

মাহমুদুল হাসান, সাব-এডিটর
মে ১৪, ২০২০ ৫:৫১ অপরাহ্ণ
পঠিত: 40 বার
Link Copied!

মেহেদী হাসান, ফেনী জেলা প্রতিনিধি

 

করোনাভাইরাস সঙ্কটে ক্ষতিগ্রস্থ ফেনী জেলায় ৫৫ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর নগদ সহায়তার অর্থ। বৃহস্পতিবার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে হাজার টাকা করে এককালীন নগদ সহায়তা দেওয়ার কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সময় বৃহস্পতিবার ফেনীতেও পাঁচজনকে এককালীন নগদ অর্থ সহায়তা তুলে দেয়া হয়। পর্যায়ক্রমে ঈদের আগেই ফেনীর ৫৫ হাজার পরিবার প্রধানমন্ত্রীর নগদ সহায়তা পাবেন বলে জানিয়েছন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

 

সকালে ভিডিও কনফারেন্সের ফেনী প্রান্তে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যুক্ত হন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী-৩ আসনের সংসদ সদস্য লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, কুমিল্লা ২৮ মিডিয়াম রেজিমেন্টের আর্টিলারি অধিনায়ক লে. কর্ণেল আসিফ আজমিন, পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট আকরামুজজামানসহ প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ।

 

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান জানান, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে গত ১৫দিন আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা চাওয়া হয়। সেই অনুযায়ী জেলার ৫৫ হাজার পরিবারের তালিকা প্রস্তুত করা হয়। জেলার ছয়টি উপজেলা, পাঁচটি পৌরসভার জনপ্রতিনিধিবৃন্দের সাথে সমন্বয় করে স্ব-স্ব এলাকায় তালিকা চুড়ান্ত করা হয়। বৃহস্পতিবার ক্ষতিগ্রস্থ ১০০ পরিবারকে নগদ সহায়তা দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে তালিকাভুক্ত তাদের প্রত্যেকের মোবাইলে ম্যাসেজের মাধ্যমে এ সহায়তা পৌঁছে যাবে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না