ঢাকারবিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:৫১
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরের ফুলবাড়ীতে শহীদ ডা. মঈন উদ্দিনের নামে বিদ্যালয় ভবনের নামকরণ ॥

নিজস্ব প্রতিবেদক
মে ১৬, ২০২০ ৩:৪৪ অপরাহ্ণ
পঠিত: 39 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ

দেশের প্রথম করোনা যোদ্ধা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক শহীদ ডা. মঈন উদ্দিন এর স্মরণে দিনাজপুরের ফুলবাড়ীতে মুক্তারপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের নামকরণ করে উদ্বোধন করা হয়েছে ।

আজ (১৬ই মে) শনিবার সকাল সাড়ে ১১টায় ঢাকা থেকে মোবাইলে অডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কীত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি পিইভিপি ফোর প্রকল্পের আওতায় ৫৯ লক্ষ টাকা ব্যায়ে উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের মুক্তারপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত এই ২য় তলা ভবনের নামকরণ ও ভবনের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষণা করেন।

সমাজিক দুরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলো প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছাম্মৎ হাসিনা ভূঈয়া, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমূখ। এ সময় উপস্থিত ছিলেন, খয়েরবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান আবু তাহের, খয়েরবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক গোষ্ঠ মোহন চৌধুরী,বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রাহিম আলী সরকার ও বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকগণ।
এ সময় আওয়ামীলীগ নেতা মুশফিকুর রহমান বাবুল বলেন, মহামারী করোনায় মৃত্যুবরণ করা গরীবের চিকিৎসক ড. মঈন উদ্দিন আমাদের দেশে চিকিৎসা ক্ষেত্রে একটি উজ্জ¦ল নক্ষত্র। তাই তাঁর স্মৃতিকে স্মরনীয় করে রাখতে তাঁর নামে বিদ্যালয়ের নতুন ভবনের নামকরণ করা হয়েছে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না