ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:৪৫
আজকের সর্বশেষ সবখবর

ফেনীর ফুলগাজীতে করোনায় আক্রান্ত মা-মেয়ে সহ তিন নারী সুস্থ।

মাহমুদুল হাসান, সাব-এডিটর
মে ১৬, ২০২০ ৪:১৩ অপরাহ্ণ
পঠিত: 29 বার
Link Copied!

মেহেদী হাসান, জেলা প্রতিনিধি ফেনী

ফেনীর ফুলগাজীতে করোনা ভাইরাসে আক্রান্ত মা-মেয়ে সহ তিন নারী সুস্থ হয়ে উঠেছেন। অপরজন দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নোর উত্তর আলামপুর গ্রামে। গতকাল শুক্রবার তাদের জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ছাড়পত্র দেয়া হয়।

 

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ৬ মে ফুলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়নের দক্ষিন বরইয়া গ্রামে এক কিশোরী করোনায় আক্রান্ত হয়। গত ২৯ এপ্রিল স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহ করা হলে রিপোর্ট পজেটিভ আসে। তাকে সেবা করতে গিয়ে সংস্পর্শে মাও আক্রান্ত হয়ে পড়েন। তিনি উপজেলা পর্যায়ের একটি সরকারি দপ্তরের অফিস সহায়ক।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোজাম্মেল হোসেন বাংলাদেশ আলোকে কে জানান, আক্রান্ত মা-মেয়ে সহ ওই পরিবারের ৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। শুক্রবার নমুনা প্রতিবেদনে রিপোর্ট নেগেটিভ হয়। উপজেলায় এ পর্যন্ত ৫৫ ব্যক্তির নমুনা সংগ্রহ করা হলে ৪১ জনের প্রতিবেদনের আসে।

 

এদিকে ক্যান্সার আক্রান্ত স্বামীকে চিকিৎসার জন্য রাজধানী গিয়ে করোনায় আক্রান্ত হন জায়লস্কর ইউননিয়নের ওই নারী। গত ২২ এপ্রিল নমুনা সংগ্রহ করা হলে ২৯ এপ্রিল প্রতিবেদনে করোনা শনাক্ত করা হয়।

 

পরপর নমুনা প্রতিবেদন নেগেটিভ আসায় তাদের ছাড়পত্র দেন জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন। তিনি জানান, ওই তিন নারীর নমুনা পরীক্ষায় করোনা ‘নেগেটিভ’ হওয়ার পর তাদের ছাড়পত্র দেওয়া হয়। বর্তমানে তারা শারীরিকভাবেও সুস্থ্ রয়েছেন।

 

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, জেলায় মোট ৩০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এর মধ্যে সদর উপজেলায় ১১ জন, দাগনভূঞা উপজেলায় ৫ জন, ফুলগাজী উপজেলায় ২ জন, ছাগলনাইয়া উপজেলায় ৮ জন, সোনাগাজী উপজেলায় ২ জন, একজনকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রেরন করা হয়েছে। একজন কুমিল্লার চৌদ্দগ্রামের বাসিন্দা। আক্রান্তদের মধ্যে ৮ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন।

 

এ পর্যন্ত ৯শ ১২ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ থেকে ৬শ ৭৮ জনের নমুনা প্রতিবেদন আসে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না