ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:১২
আজকের সর্বশেষ সবখবর

সুনামগঞ্জের জামালগঞ্জে সরকারি জায়গা থেকে চাঁদা আদায়ের অভিযোগ

বিডি আলো ডেস্ক
মে ১৬, ২০২০ ৭:৪৭ অপরাহ্ণ
পঠিত: 37 বার
Link Copied!

সুনামগঞ্জ প্রতিনিধি::

সুনামগঞ্জের জামালগঞ্জে সরকারি জায়গা থেকে বাৎসরিক ৩০ হাজার টাকা চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে উপজেলার উত্তর ইউনিয়নের লম্বাবাঁক গ্রামের আজগর আলী, সেলিম মিয়া, শাহজাহানের বিরুদ্ধে।
গত বৃহস্পতিবার (১৪ মে) উপজেলার উত্তর ইউনিয়নের লম্বাবাঁক গ্রামের মৃত ওয়াহাব মিয়ার ছেলে মাছ বিক্রেতা হেলাল মিয়া নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাছে এ অভিযোগ করেন।
লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, বিগত ৫ বছর ধরে সাচনা বাজার আনফর মিয়া নামের এক ব্যক্তির আড়ৎ দোকানের সামনে সরকারি জায়গায় মাছ বিক্রি করে আসছে হেলাল মিয়া। সে জায়গায় মাছ বিক্রি করতে বাৎসরিক ৩০ হাজার টাকা চাঁদা দিতে হতো আজগর আলী, সেলিম মিয়া, শাহজাহানকে। সম্প্রতি করোনা ভাইরাসে ব্যবসা বন্ধ থাকা সত্যেও চাঁদার টাকা দাবি করে অভিযুক্তরা। এতে অপরাগতা প্রকাশ করায় মারধর করে সে জায়গা থেকে তাড়িয়ে দেয় হেলাল মিয়াকে। পরে এ ভোক্তভুগী হেলাল জামালগঞ্জ থানায় লিখিত অভিযোগ করলে ইউপি চেয়ারম্যান রজব আলী স্থানীয়ভাবে আপোষ মিমাংসা করেন। এর এক সপ্তাহ যেতে না যেতেই হেলাল মিয়ার মাছ বিক্রির জায়গাটি অভিযুক্ত ব্যক্তিরা তাদের দখলে নিয়ে আবারও চাঁদার টাকা দাবি করে আসছে। এতে হেলাল মিয়ার মাছ বিক্রি বন্ধ থাকায় তার পরিবারের লোকজন নিয়ে না খেয়ে দিনাতিপাত করছেন।
তবে অভিযুক্ত আজগর আলী বলেন, সরকারি এ জায়গাটি বিগত ১৫ বছর যাবৎ আমার দখলে রেখে ব্যবসা করে আসছিলাম, এমতাবস্থায় আমি গুরতর অসুস্থ হওয়ায় আমার ভাতিজা হেলালকে ব্যবসার সুযোগ দেই আলোচনা সাপেক্ষে। তার লভ্যাংশ থেকে আমাকে কিছু দিবে। এখন আমি মোটামুটি সুস্থ হওয়ার পর হেলালকে জায়গা ছাড়ার কথা বললে আমার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ এনেছে।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ^জিত দেব বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না