ঢাকারবিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:৫৭
আজকের সর্বশেষ সবখবর

ফেনীতে ভেজাল তৈল কারখানাকে ২০ হাজার টাকা জরিমানা !

মাহমুদুল হাসান, সাব-এডিটর
মে ১৬, ২০২০ ৮:৩৫ অপরাহ্ণ
পঠিত: 28 বার
Link Copied!

আবদুল মজিদ, ফেনী সদর প্রতিনিধি:

 

ফেনীর তাকিয়া রোডে এক ভেজাল তৈল কারখানাকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত । মাহে রমজান উপলক্ষে বাজাল মনিটরিং এর অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করে বিভিন্ন ব্রান্ডের সয়াবিন তেলের মোড়ক ব্যবহার করে সয়াবিন তেল বাজারজাতকরণের কারণে এ জরিমানা করা হয়েছে। শনিবার ভোক্তা অধিকার অধিদপ্তর ফেনীর সহকারী পরিচালক সোহেল চাকমা এ জরিমানা করেন।

 

সোহেল চাকমা বলেন, বিষয়টি জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা ( এনএসআই ) এর সহযোগিতায় ফেনীর তাকিয়া রোডে এ্যংকর টি ফুড এন্ড প্যাকেজিং এ অনুমোদনবিহীন বিভিন্ন ব্রান্ডের সয়াবিন তেলের মোড়ক ব্যবহার করে সয়াবিন তৈল বাজারজাতকরণের প্রমান পায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। প্রমান পাওয়ার পর প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে মালিককে মুচলেকা দিয়ে এই ধরনের ভেজাল কর্মকান্ড আর না করার জন্য আদেশ করা হয়।

 

তাছাড়া ভ্রাম্যমাণ আদালত ফেনীর ফাজিলপুর বাজারে চার মুদি দোকানদারকে ১৬ হাজার টাকা ও একটি বেকারিকে ৫ হাজার টাকা জরিমানা করেন। অভিযান চলাকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও বাজার পরিচালনা কমিটির সদস্য উপস্থিত ছিলেন।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না