ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:০৯
আজকের সর্বশেষ সবখবর

রায়পুরে করোনা অবস্থা ভয়াবহ ৭ দিনে ৩১ জন!

মাহমুদুল হাসান, সাব-এডিটর
মে ১৮, ২০২০ ১২:২৬ অপরাহ্ণ
পঠিত: 15 বার
Link Copied!

মাহমুদ  সানি, রায়পুর:

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে। ইতিমধ্যে উপজেলার মাত্র এক সাপ্তাহে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৩১ জনে ছাড়িয়েছে। এর মধ্যে গত তিন দিনে নতুন করে ২২ জন। আক্রান্তের সংখ্যা জেলার প্রথম স্থানে রয়েছে এ উপজেলায়। যাঁরা নতুন আক্রান্ত হচ্ছেন, তাঁদের মধ্যে কোনো লক্ষণ নেই। এ ছাড়া অনেকেই করোনার উপসর্গ লুকিয়ে হাসপাতালগুলোয় চিকিৎসা নিতে আসছেন। রায়পুরে লকডাউন শিথিল থাকার সুযোগে বাজারে উপচে পড়া ভিড়ের কারণে এ অবস্থার সৃষ্টি হয়। তাই এ উপজেলায় করোনা ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করছেন চিকিৎসকসহ উপজেলা প্রশাসন । আর এরই মধ্য দিয়ে রায়পুর উপজেলাটি নিরবেই লক্ষ্মীপুর জেলার করোনা হটস্পটে পরিণত হচ্ছে, এমনটাই দাবী সচেতন মানুষদের।সোমবার (১৮ মে) সকালে নতুন করে আটজন আক্রান্তের তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাকির হোসেন। এদের মধ্যে রায়পুর সরকারী হাসপাতালের ৪ জন ডাক্তার তারা হলেন ডাক্তার মিঠুন বণিক ডাক্তারি ডাক্তার ফারহানা ফেরদৌস আক্তার সাদিয়া, ২ জন নার্স বিলকিস আক্তার মুক্তা বৈরাগী ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেটএবিএম বারাকাত বিন জাকারিয়া মারুফ রয়েছেন। ল্যাবরেটরিতে করোনা শনাক্তের পরীক্ষার জন্য ২৪ জনের নমুনা পাঠানো হয়। সেখান থেকে পাঠানো প্রতিবেদনে ৮ জনের করোনা ‘পজিটিভ’ উল্লেখ করা হয়েছে।

ডা. জাকির হোসেন আরও জানান, নমুনার ফলাফল আসতে দেরি হচ্ছে। নতুন রোগীরা লক্ষণ ছাড়াই আক্রান্ত হচ্ছেন। এ ছাড়া করোনার উপসর্গ লুকিয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন অনেক রোগী। এ কারণে রায়পুরের অবস্থা আরও খারাপের দিকে যাচ্ছে। পুরোনোদের সংস্পর্শে এসে নতুন রোগীরা আক্রান্ত হচ্ছেন। দিন দিন করোনার আরও নতুন নতুন উপসর্গ দেখা যাচ্ছে। কারও মধ্যে সামান্য পরিমাণে উপসর্গ দেখা দিলে অথবা সন্দেহ হলে চিকিৎসকের পরামর্শসহ করোনা পরীক্ষা করাতে হবে। করোনার পরীক্ষা বেশি করা গেলে এবং নিয়মিত ফলাফল পেলে রোগীদের সম্পর্কে বেশি ধারণা পাওয়া যাবে। নমুনা দেওয়ার পাশাপাশি আইসোলেশনে থাকতে হবে। রোগীর স্বজনদেরও সচেতন হতে হবে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না