ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:০৯
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহী অঞ্চলে আঘাত হানবে আম্ফান, বৃষ্টি শুরু!

মাহমুদুল হাসান, সাব-এডিটর
মে ২০, ২০২০ ১:২২ অপরাহ্ণ
পঠিত: 28 বার
Link Copied!

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘আম্ফান’ এর একটি অংশ রাজশাহী অঞ্চলেও আঘাত হানবে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ঘোষণা দিয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। সতর্ক থাকতে বলেছেন জেলা প্রশাসক হামিদুল হকও।

 

বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ রাজশাহীতে আঘাত হানবে আম্পান

এদিকে ঘুর্ণিঝড় আম্ফানের প্রভাবে বুধবার ভোররাত থেকে রাজশাহী মহানগরী এবং আশপাশের এলাকায় গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। সকাল সাড়ে ৬টায় এ রিপোর্ট লেখার সময়ও এই বৃষ্টি ছিলো।

 

এদিকে বুধবার ভোররাতেই রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুক আইডিতে লিখেছেন, রাজশাহী বিভাগের জন্য (সবাইকে জানানোর অনুরোধ করছি)। আজ সকাল থেকে দুপুরের মধ্যে রাজশাহী অঞ্চলে সাইক্লোন আম্ফানের অংশ আঘাত হানবে।

 

তিনি আরও লেখেন, প্রচুর বৃষ্টি হবে এবং দমকা বাতাস হবে ১০০ কিলোমিটার গতিতে। ফসলের ক্ষতি হবার আশংকা আছে। বড় গাছপালা এবং কাচা ঘরবাড়ি ভেঙে পড়তে পারে। বজ্রপাত হবে। আইলার সময় আমার মনে আছে রাজশাহী অঞ্চলে ব্যাপক ক্ষতি হয়েছিলো যা অনেকের ধারণার বাইরে ছিলো।

 

শাহরিয়ার আলম লেখেন, সাইক্লোনের গতিপথ থেকে ধারণা করা যায় চট্টগ্রাম-কক্সবাজার অঞ্চলের চেয়ে রাজশাহী অঞ্চলে (পাবনা, সিরাজগঞ্জে) ক্ষতি অনেক বেশি হতে পারে। সবাইকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের এবং সাবধানতা নেবার জন্য অনুরোধ করছি।

 

এর আগে মঙ্গলবার রাতেই রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক তার ফেসবুক আইডিতে লেখেন, আম্ফানের গতিপথ আকস্মিক পরিবর্তন হয়ে রাজশাহীতেও আঘাত হানতে পারে। সকলকে সতর্ক থাকতে অনুরোধ করা হলো।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না