ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:১২
আজকের সর্বশেষ সবখবর

সোনাগাজীতে ৯ নম্বর বিপদ সংকেত ; ১৫ শত আশ্রায়ন প্রকল্পে আশ্রয় নিয়েছে!

নিজস্ব প্রতিবেদক
মে ২০, ২০২০ ২:০৮ অপরাহ্ণ
পঠিত: 27 বার
Link Copied!

জাহিদুল ইসলামঃ সোনাগাজী (ফেনী) উপজেলা প্রতিনিধিঃ

বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় ‘আম্পান’ জেলার সোনাগাজীর দিকে ধেয়ে আসছে। যার প্রভাবে সোনাগাজীতে ৯ নাম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একই সাথে সোনাগাজীর চরাঞ্চলে ১৫ শত আশ্রয়ন প্রকল্পে আশ্রয় নিয়েছে বলে উপজেলা সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব জানিয়েছেন।

তিনি আরো জানান এ পরিস্থিতিতে সম্ভাব্য দুর্যোগ মোকাবিলায় ফেনীতে সরকারি সহায়তা বরাদ্দের চিঠি পাওয়ার ১০০ টন চাল ও ২ হাজার পেকেট শুকনো খাবার ও পানি প্রস্তত রাখা হয়েছে এবং  উপকূলীয় অঞ্চলে স্কুলসহ ৬৮ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

ফেনীর উপকূলীয় অঞ্চল সোনাগাজীতে ঘূর্ণিঝড় ‘আম্পান’ সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় নিয়ন্ত্রণকক্ষ খোলা হয়েছে বলে জানান সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব।

তিনি বলেন, স্বেচ্ছাসেবী সিপিপির টিম, রেডক্রিসেন্টসহ সব ইউনিয়নে প্রস্তুত রয়েছে। ১১টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। ১০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করা হচ্ছে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না