ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৫৫
আজকের সর্বশেষ সবখবর

ফেনী জেলায় ১৪টি প্রতিষ্ঠানের শতভাগ পাশ-

বিডি আলো ডেস্ক
মে ৩১, ২০২০ ৪:৫৭ অপরাহ্ণ
পঠিত: 76 বার
Link Copied!

আবদুল মজিদ, ফেনী সদর প্রতিনিধি:

 

ফেনী জেলায় ১৪টি প্রতিষ্ঠানের শতভাগ পাশের মাধ্যমে এসএসসি ২০২০ পরীক্ষার ফলাফল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লায় সেরা হয়েছে ফেনী জেলা। রবিবার ৩১ মে সকালে কুমিল্লা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ডা. আসাদুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন।

 

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সলিম উল্যাহ জানান, শতভাগ পাশের কৃতিত্ব অর্জনকারী স্কুলগুলোর মধ্যে সদর উপজেলায় ফেনী গার্লস ক্যাডেট কলেজ, রামপুর বালিকা উচ্চ বিদ্যালয়, হকদি আদর্শ উচ্চ বিদ্যালয়, মেহেদী-সাঈদী পৌর বিদ্যা নিকেতন ও প্রগতি বালিকা বিদ্যা নিকেতন।

 

উপজেলা গুলোর মধ্যে ছাগলনাইয়া একাডেমী স্কুল, জাহানারা উচ্চ বিদ্যালয়, ব্যথানিয়া দুলুমা আজিম উচ্চ বিদ্যালয়, সোলেমা নজির উচ্চ বিদ্যালয়, আমিন নেওয়াজ বালিকা উচ্চ বিদ্যালয়। পরশুরামে চিথলিয়া নাসির উদ্দিন উচ্চ বিদ্যালয়, কেতরাঙ্গা উচ্চ বিদ্যালয়। ফুলগাজীর রাহাতুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয় এবং দাগনভূঞায় সুলতানা মেমোরিয়াল গার্লস হাইস্কুল।

 

ফেনী গার্লস ক্যাডেট কলেজ সূত্র জানায়, ৫৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৪জন জিপিএ ৫ অর্জন করেছে।

 

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, ফেনী জেলার ১৮১ স্কুল হতে ১৪ হাজার ২৪২জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে। এতে কৃতকার্য হয় ১২ হাজার ৫৫৫জন। কুমিল্লা বোর্ডে মোট ১০ হাজার ২৪৫জন শিক্ষার্থী জিপিএ ৫ আর্জন করেছে। ফেনীতে প্রাপ্ত জিপিএ ৫ সংখ্যা ৮৮২জন।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না