ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:৩৫
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে সাড়ে ৩ বছর বয়সী এক শিশুর করোনা পজেটিভ!

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ২, ২০২০ ২:৩৫ অপরাহ্ণ
পঠিত: 56 বার
Link Copied!

মোঃআলিমুল.ইসলাম,জেলা প্রতিনিধি,কুড়িগ্রাম। 

কুড়িগ্রামে সাড়ে ৩ বছর বয়সী এক শিশুর করোনা পজেটিভ এসেছে। সোমবার (১ জুন) বিকালে রংপুর মেডিকেলে কলেজের পিসিআর ল্যাব থেকে পাওয়া রিপোর্টে জানা যায় তার করোনা আক্রান্তের বিষয়টি।

 

এ বিষয়ে কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নজরুল ইসলাম বলেন, গত ২০ মে ঢাকা থেকে বাবা মায়ের সাথে কুড়িগ্রাম শহরের মোক্তারপাড়া এলাকার বাড়িতে আসেন এই শিশুটি। পরে গত ২৭ মে পরিক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হয়। পাঠানো নমুনায় ৪ জনের নেগেটিভ আসলেও এই শিশুটির দেহে করোনা পজেটিভ আসে। তারপর থেকেই তাকে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

 

তিনি আরও জানান, কুড়িগ্রাম সদর উপজেলায় এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ জনে। এদের মধ্যে ওই শিশুটি ছাড়াও একজন চিকিৎসক, একজন নার্স, ৩ জন সাপোর্ট স্টাফ এবং ২জন মহিলা পুলিশ সদস্য রয়েছেন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১১জন ।

 

উল্লেখ্য, এ পর্যন্ত জেলা থেকে ১ হাজার ৭শ ৮৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজে স্থাপিত পরীক্ষাগারে পাঠানো হয়েছে। ফলাফল এসেছে ১ হাজার ৪শ জনের। তারমধ্যে ৭২ জনের ফলাফল পজেটিভ। এদের মধ্যে ৩৫ জন সুস্থ হয়েছেন।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না