ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:৫৩
আজকের সর্বশেষ সবখবর

ফেনীর ৫ পৌরসভা জন্য প্রধানমন্ত্রীর ৪০ লক্ষ টাকার অনুদান.

বিডি আলো ডেস্ক
জুন ২, ২০২০ ১০:৩২ অপরাহ্ণ
পঠিত: 79 বার
Link Copied!

আবদুল মজিদ, ফেনী সদর প্রতিনিধি:

ফেনীর ৫ পৌরসভার জন্য প্রধানমন্ত্রীর অনুদান ৪০ লক্ষাধিক টাকা পৌর মেয়রদের তথ্যমতে করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে পৌরসভার দায়িত্বরত ৩৮৩ জন কর্মকর্তা-কর্মচারীর জন্য প্রধান মন্ত্রীর অনুদান হিসেবে ৪০ লাখ ৭৪ হাজার টাকা। তবে পৌরসভার শ্রেণি ভিত্তিতে টাকার পরিমানের তারতম্য রয়েছে।

 

ফেনী পৌরসভার মেয়র হাজি আলাউদ্দিন জানান, পৌরসভার অনুকূলে ১০ লাখ টাকা বরাদ্দ এসেছে। পৌরসভার মোট দায়িত্বরত কর্মকর্তা হলেন ৩৮৩জন যারা স্থায়ী ও অস্থায়ী ভিত্তিতে কর্মরত আছেন। সাধারণ ছুটির ফলে পৌরসভার রাজস্ব আদায় বিঘ্নিত হয়েছে।

 

 

৮ লাখ টাকা করে প্রধানমন্ত্রীন অনুদান প্রাপ্তির চিঠি পেয়েছেন বলে জানান দাগনভূঞা পৌরসভা মেয়র ওমর ফারুক খান, সোনাগাজী পৌরসভা মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন এবং ছাগলনাইয়া পৌরসভা সচিব আবদুল হাই।

 

 

দাগনভূঞা পৌরসভায় জনবল প্রসঙ্গে মেয়র ওমর ফারুক খান জানান, ৪৮জন স্থায়ী এবং অস্থায়ী ৪২জন কর্মচারীসহ মোট ৯০জন কর্মকর্তা পৌরসভায় কর্মরত আছেন।

 

 

মেয়র খোকন জানান, সোনাগাজী পৌরসভায় সরকারি ও অস্থায়ী ভিত্তিতে মোট তহবিলের ৬ লাখ ৭৪ হাজার টাকা অনুদান এসেছে। পৌরসভায় কর্মরত স্থায়ী ১৮ জন ও চুক্তিভিত্তিক ১৬ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছে। ছাগলনাইয়া পৌরসভা সচিব আবদুল হাই জানান, পৌরসভার স্থায়ী ১৬জন এবং অস্থায়ী ৫৬জন কর্মচারী আছেন

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না