ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:৩৭
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম নগরীতে অবৈধভাবে পাহাড় কাটায় ১৪লাখ৪০হাজার টাকা জরিমানা!

বিডি আলো ডেস্ক
জুন ৩, ২০২০ ৭:২৮ অপরাহ্ণ
পঠিত: 35 বার
Link Copied!

প্রকাশ দেব চট্টগ্রাম

চট্টগ্রামে পাহাড় কেটে পরিবেশের ক্ষতি করার দায়ে ৪ ব্যক্তিকে ১৪ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার (২ জুন) শুনানি শেষে পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী এ জরিমানার আদেশ দেন।

 

এতে বায়েজিদের পূর্ব নাছিরাবাদ চন্দনগর এলাকায় কিষোয়ান ব্রেড ফ্যাক্টরির পাশের পাহাড় কাটায় একব্যক্তিকে ৯ লাখ ৬০ হাজার টাকা এবং খুলশীর দক্ষিণ পাহাড়তলী এলাকায় তিন ব্যক্তিকে ৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী বলেন,

 

গোপন সংবাদের ভিত্তিতে গত ১০ মে পরিদর্শনে গিয়ে চন্দনগর ও দক্ষিণ পাহাড়তলী এলাকায় পাহাড় কাটার প্রমাণ পাই। এ জন্য ৯ হাজার ৬০০ ফুট পাহাড় কেটে পরিবেশের ক্ষতি করায় তৈয়বুর রহমান নামের একব্যক্তিকে ৯ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

অন্যদিকে, দক্ষিণ পাহাড়তলী এলাকায় পাহাড় কাটার দায়ে আমিনা বেগম, নুরুল ইসলাম ও মো. ইব্রাহিম নামের তিন ব্যক্তিকে ৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না