ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:২৭
আজকের সর্বশেষ সবখবর

সোনাগাজীতে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু!

বিডি আলো ডেস্ক
জুন ৩, ২০২০ ১০:২৬ অপরাহ্ণ
পঠিত: 48 বার
Link Copied!

মেহেদী হাসান, জেলা প্রতিনিধি-ফেনী

সোনাগাজীতে পুকুরে পানিতে ডুবে মো. মাহফুজুল হক (২০ মাস) ও বিবি মরিয়ম (১৪ মাস) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার উত্তর চর সাহাভিকারী ও মহদিয়া এলাকার পৃথক দুটি বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত শিশু মাহফুজুল হক উপজেলার নবাবপুর ইউনিয়নের মহদিয়া এলাকার জাকারুল হকের ছেলে ও বিবি মরিয়ম চর দরবেশ ইউনিয়নের উত্তর চর সাহাভিকারী এলাকার মো. ইউনুছের মেয়ে।

 

শিশু মাহফুজুল হকের মা বিবি আসমা জানান, মঙ্গলবার বিকেলে তিনি রান্না ঘরে কাজ করছিলেন। তার বিশ মাস বয়সী শিশু বাড়ির উঠানে খেলা করছিল। কাজ শেষে তিনি মাহফুজকে দেখতে না পেয়ে খুঁজতে থাকেন। একপর্যায়ে বাড়ির পুকুরে পানিতে তার ছেলেকে ভাসমান অবস্থায় দেখতে পায়। তার শোর চিৎকারে বাড়ির লোকজন তাকে উদ্ধার করে পাশবর্তী স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে শিশু বিবি মরিয়মের মা জান্নাতুল ফেরদাউস বাংলাদেশ আলোকে বলেন, মঙ্গলবার সন্ধ্যায় তিনি বিবি মরিয়মকে হাত-পা ধুয়ে ঘরে খাটের উপরে রেখে ঘরের দক্ষিণ পাশে হাঁস- মোরগ খাঁচায় ডুকাতে যান। পরে কাজ শেষে ঘরে এসে বিবি মরিয়মকে না দেখে খুঁজতে থাকেন। এসময় এক লোক অজু করতে গিয়ে শিশুকে পুকুরের পানিতে ভাসতে দেখে চিৎকার শুরু করেন। পরে বাড়ির লোকজন পানিতে নেমে দ্রুত তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত ) মোহাম্মদ সাজেদুল ইসলাম বাংলাদেশ আলোকে বলেন, খবর পেয়ে পুলিশ দুটি ঘটনাস্থল পরিদর্শন করেন। রাতে জানাজা শেষে দুই শিশুর লাশ স্ব-স্ব পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। উভয় ঘটনায় থানায় দুটি অপমৃত্যু মামলা হয়েছে।

 

প্রসঙ্গত, গত একমাসে সোনাগাজী উপজেলার সোনাপুর, ভাদাদিয়াসহ মহদিয়া ও উত্তর চর সাহাভিকারী এলাকায় পুকুরের পানিতে ডুবে দুই ভাই-বোনসহ ছয় শিশুর মৃত্যু হয়েছে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না