ঢাকামঙ্গলবার, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:৫১
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরের বীরগঞ্জে ঝাড়বাড়ীর প্রসাদ পাড়ায় রাস্তার দাবিতে অবরুদ্ধ পরিবার ও এলাকাবাসীর মানববন্ধন !!

নিজস্ব প্রতিবেদক
জুন ৭, ২০২০ ৬:২২ অপরাহ্ণ
পঠিত: 32 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ীর প্রসাদ পাড়ায় রাস্তার দাবিতে অবরুদ্ধ পরিবার ও এলাকাবাসীর মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার ঘন্টাব্যাপি উপজেলার ঝাড়বাড়ীর প্রসাদপাড়ায় সরকারি রাস্তা বন্ধ করার ফলে ২০টি হিন্দু পরিবার সহ অবরুদ্ধ হয়ে পড়া ৫০টি পরিবারের সদস্য ও এলাকাবাসী মানববন্ধন করেছেন। মানববন্ধন শেষে ঝাড়বাড়ী ভূমি অফিসের সামনের রাস্তায় ৩০ মিনিট অবরোধ করেন অবরুদ্ধ পরিবার ও এলাকাবাসীরা। দূর্যোগ মোকাবেলায় রাস্তা চাই, শত বছরের রাস্তা বন্ধ করা যাবেনা নানারূপ স্লোগানের মাধ্যমে অবরুদ্ধ ঘোষণা চালান এলাকাবাসী।

সম্প্রতি উপজেলার শতগ্রাম ইউনিয়নের প্রসাদপাড়া গ্রামের শতবছরের যান চলাচলের সরকারি রাস্তা হঠাৎ করে পশ্চিমংশে বন্ধ করে দেয় মৃত বানুয়া বর্মনের ছেলে মহাদেব বর্মন। ফলে ৫০টি পরিবার সহ এলকাবাসীর ব্যবহৃত চলাচলের পথ বন্ধ হয়ে যায়। শ্রী জগদিশ রায় নামে একজন ভ্যান চালক বলেন, আমি একজন ভ্যান চালক, রাস্তা বন্ধ হওয়ার কারণে আমার ভ্যানটি আর বাড়িতে ঢুকাতে পারি না এখন অন্য মানুষের বাড়িতে রাখতে হয় ভ্যান। আমার জন্ম থেকেই এই সরকারি রাস্তা দেখে আসতেছি অথচ হঠাৎ করেই রাস্তা বন্ধ করে দেয়া হলো।

শতগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান কে এম কুতুব উদ্দিন বলেন, আমি জন্মসূত্রেই দেখে আসতেছি এটাই ছিল প্রসাদপাড়ার প্রথম যোগাযোগের রাস্তা, রাস্তাটি বন্ধ হওয়ার কারণে ৫০ থেকে ৬০ টি পরিবার বের হওয়ার কোনো পথ নাই। ইউনিয়নের প্রাণকেন্দ্র প্রসাদপাড়া হওয়ার কারণে এই রাস্তাটি সবচেয়ে এখন গুরুত্বপূর্ণ।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না