ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:৩৬
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরের কাহারোলে দীর্ঘ ৪৫ বছর পর পূজা করার অধিকার ফিরে পেল ইটুয়াগ্রামবাসী !!

নিজস্ব প্রতিবেদক
জুন ৭, ২০২০ ৩:০২ অপরাহ্ণ
পঠিত: 49 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ

দীর্ঘ ৪৫ বছর বন্ধ থাকার পর দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এর হস্তক্ষেপে পুনরায় কালি মন্দিরে’ পূজা অর্চনা করার সুযোগ পেল দিনাজপুরের কাহারোল উপজেলার ইটুয়া গ্রামবাসী। নতুন করে পূজা-অর্চনা শুরু করতে পেরে আনন্দিত স্থানীয়রা।

আজ উপজেলার ৫নং সুন্দরপুর ইউনিয়নের ইটুয়া গ্রামে ‘শ্রী শ্রী কালি মাতা ঠাকুরানী মন্দিরে’ নতুন করে পূজা অর্চনার উদ্বোধন করেন এমপি গোপাল।

স্থানীয়রা জানান, ওই গ্রামের ১১ একর ৫৬ শতক দেবোত্তর সম্পত্তি রয়েছে। সেখানে নির্মিত মন্দিরে ব্রিটিশ আমল থেকে পূজা করে আসছিল ওই এলাকার হিন্দু জনসাধারণ। কিন্তু ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার পর একটি স্বার্থান্বেসী মহল মন্দির উচ্ছেদ করে দেবোত্তর সম্পত্তি দখলে নেয়। পরবর্তীতে হিন্দু জনসাধারণ অনেকবার পূজা করতে গেলে তাদের ভয়ভিতি প্রদর্শন করে সেখান থেকে তাদের বার বার বিতারিত করা হয়। দীর্ঘ ৪৫ বছর পরে এলাকার অসাম্প্রদায়িক সকল ধর্মের মানুষদের সমন্বয়ে এমপি মনোরঞ্জন শীল গোপালের সর্বাত্মক প্রচেষ্টায় ও সহযোগিতায় পুনরায় ইটুয়া কালি মন্দিরে পূজা অনুষ্ঠিত হলো। এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সনাতন ধর্মাবলম্বীসহ গণ্যমান্য ব্যক্তিগর্ব।

 

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না