ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:৪৬
আজকের সর্বশেষ সবখবর

বিভিন্ন দাবীতে বিক্ষোভ সিপিআইএমের কৃষক সভার!

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ১০, ২০২০ ৫:৩৪ অপরাহ্ণ
পঠিত: 111 বার
Link Copied!

মহিউদ্দীন আহমেদ, কলকাতা। ভারত।

 

বিভিন্ন দাবীতে বিক্ষোভ দেখালেন সিপিআইএমের শাখা সংগঠন কৃষক সভা। পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় তারা বিক্ষোভ কর্মসূচী গ্রহন করেন। কৃষকদের ফসলের ন্যায্য দাম, একশো দিনের বদলে বছরে ২০০ দিনের কাজ, শ্রমিকদের নুন্যতম মজুরী দৈনিক ৩০০ টাকা করতে হবে, যাঁরা আয়কর দেন না তাদের পরিবিরের প্রতি সদস্যকে ১০ কেজি খাদ্যশস্য দেওয়া, চিকিৎসা ব্যবস্থা সুনিশ্চিত করা প্রভৃতি দাবীতে বিক্ষোভ দেখালেন বামফ্রন্টের সিপিআইএমের শাখা সংগঠনটি। পাশাপাশি কোভিড-১৯ এর জেরে কোয়ারেনটাইনে থাকা প্রত্যেকের খাদ্য ও চিকিৎসা সুনিশ্চিত করতে হবে এমনই দাবী করা হয় সংগঠনের তরফে। এদিন শান্তিনিকেতনের শ্যামবাটীতে বিক্ষোভ সহ মহম্মদ বাজার আঙ্গারগড়িয়া, পুরাতনগ্রাম ও গনপুর পঞ্চায়েতে স্মারক লিপি প্রদান ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

 

লক-ডাউন সময়কাল থেকে সিপিআইএম বিভিন্ন শাখা সংগঠনকে কাজে লাগিয়ে বিভিন্ন ইস্যুতে বিক্ষোভ কর্মসূচী, স্মারকলিপি প্রদান সহ নানা ইস্যুতে বিক্ষোভ দিয়েছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে তারা নানান ইস্যুতে সাংগঠনিক শক্তি মজবুত করছেন। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে টানা ৩৪ বছর এই সিপিআইএম ক্ষমতা ধরে রাখে। ২০১১ সালের বিধানসভা নির্বাচনে তারা রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃনমূল কংগ্রেসের কাছে হেরে যায়।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না