ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৩৩
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে সেনাবাহিনী কর্তৃক লিচুবাজার মনিটরিং !!

নিজস্ব প্রতিবেদক
জুন ১১, ২০২০ ৪:২৭ অপরাহ্ণ
পঠিত: 31 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ

এবার করোনা পরিস্থিতিতে ক্রেতা-বিক্রেতাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে দেশের লিচুর সবচেয়ে বড় বাজার বসেছে দিনাজপুরের গোর-ই-শহীদ বড়মাঠে। এতে একদিকে যেমন বজায় থাকছে সামাজিক দূরত্ব অন্যদিকে সুবিধামত পরিসরে বিকিকিনি চলছে। দিনাজপুরে উৎপাদিত লিচু সুষ্ঠ বিক্রয় ব্যবস্থাপনা ও দেশের বিভিন্ন স্থানে যাতে সরবরাহে যেন কোন ব্যাঘাত না ঘটে সেজন্য প্রশাসনকে সহযোগিতা করছে সেনাবাহিনী। সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের ফোর হর্স এর সদস্যরা লিচু বাজারে এসে ব্যবসায়ী-লিচু চাষীদের সাথে কথা বলেন। খোজ নেন তাদের সুবিধা অসুবিধার সম্পর্কে।

এ সময় ব্যবসায়ীরা জানান, সেনাবাহিনীর উপস্থিতিতে স্বস্তি ফিরেছে লিচু বাজারে। নেই কোন চাঁদাবাজি, রমরমা ভাব এখন লিচুর বাজার। আমরা ব্যবসায়ীদের স্বাস্থ্যবীধি মেনে ব্যবসা পরিচালনা করার বিষয়ে ধারনা দিচ্ছি। শুধু লিচু নয় অন্যান্য ফসলের যাতে সুষ্ঠ ব্যবস্থাপনা হয় সেদিকে নজর রাখছি। এছাড়া আমাদের নিজেদের চাহিদামত লিচু আমরা সরাসরি বাগান মালিকদের কাছ থেকে ন্যায্য দামে কিনছি।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না