ঢাকামঙ্গলবার, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:১২
আজকের সর্বশেষ সবখবর

রাউজান কাশঁখালীতে দুইটি অবৈধ বালু উত্তোলনের মহাল বন্ধের স্থায়ী নিষেধাজ্ঞা।

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ১৩, ২০২০ ১০:০৫ অপরাহ্ণ
পঠিত: 16 বার
Link Copied!

প্রকাশ দেব চট্টগ্ৰাম।

 

 

 

রাউজান পৌরসভার কাঁশখালী খালে অবৈধ বালু উত্তোলনের দুটি বালু মহাল ধ্বংস করে দিয়েছে রাউজান উপজেলা প্রশাসন। আজ বুধবার পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড সাপলংঙ্গা ও ডাবুয়া দক্ষিণ হিঙ্গলা এলাকায় এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবীর সোহাগ। অভিযানকালে একটি পাম্প মেশিন ও দীর্ঘ পাইপলাইন কেটে ধংস করা হয়।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কাঁশখালী খানের বালী কোম্পানির ঘাটা ও দক্ষিণ হিংগলা অংশের নতুন ব্রিজ এলাকায় অবৈধ বালু মহাল সৃষ্টি করেছে স্থানীয় কিছু দুর্বৃত্ত। তারা দীর্ঘদিন যান্ত্রিক মেশিনের মাধ্যমে বালু উত্তোলন করে আসছে। স্থানীয় লোকজন জানান, রাতে যান্ত্রিক মেশিনের শব্দে কাঁশখালীর আশেপাশের লোকজন ঘুমাতে পারেনা। এলাকার অসুস্থ রোগীরা চরম সমস্যায় ছিল। সরকারি দলের স্থানীয় কিছু যুবকও এ বালু উত্তোলন কাজে জড়িত। এলাকাবাসীর নানা অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এই অভিযান পরিচালনা করেন বলে জানা গেছে। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় পৌর ওয়ার্ড কাউন্সিলর এডভোকেট দীলিপ কুমার চৌধুরী সহ প্রশাসনের লোকজন।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না