ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:২০
আজকের সর্বশেষ সবখবর

রাউজানে বৌদ্ধধর্মাবলম্বী মুক্তিযুদ্ধার শেষ কৃত্য অনুষ্ঠানে গাউছিয়া কমিটি।

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ১৪, ২০২০ ৪:৩০ অপরাহ্ণ
পঠিত: 18 বার
Link Copied!

প্রকাশ দেব চট্টগ্ৰাম।

 

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার উত্তর পোমরার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যবসায়ি সুব্রত বিকাস বডুয়া (৬৭) জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে মারা গেলে তাঁর গোসল ও শেষ কৃত্য সম্পন্ন করলেন গাউসিয়া কমিটির কর্মীরা। আজ রোববার সকালে সংগঠনটির কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্য ও উত্তর জেলা কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব আহসান হাবিব চৌধুরীর নেতৃত্বে গাউসিয়া কমিটি রাউজান ও রাঙ্গুনিয়া উপজেলা শাখার সেচ্ছাসেবী টিম একাজে অংশনেন।

 

মুক্তিযোদ্ধার পারিবারিক সূত্রে জানাগেছে তিনি গতকাল শনিবার বিকাল ৪ টায় নগরীর একটি হাসপাতালে মারা যান। একইদিনরাতে তাঁর লাশ বাড়িতে নিয়ে আসা হয়। এরপর গোসল ও শেষ কৃত্যের কাজ করতে গাউসিয়া কমিটির সহযোগিতা চান পরিবার। সাড়া দেন গাউসিয়া কমিটির কর্মীরা। পরে রোববার সকালে শেষকৃত্য সম্পন্ন হয়।

 

গাউসিয়া কমিটির একাজের কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্য ও উত্তর জেলা কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ আহসান হাবিব চৌধুরী বলেন মুঠোফোনে পরিবারটির সহযোগিতার আবেদনের খবর পেয়ে রোববার সকাল ১০ টায় গাউসিয়া কমিটির কর্মীরা লাশ অ্যাম্বুলেন্স থেকে নামিয়ে গোসল দেয়া ও শেষ কৃত্যের কাজ সম্পন্ন করেন। এরমধ্যে রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসন ও গার্ড অব অনার প্রদান করেন। তিনি বলেন বৌদ্ধ ধর্মের নিয়ম অনুযায়ী তাঁদের ধর্ম গুরুরা তাঁদের সহযোগীতা করেন।

 

মারা যাওয়া মুক্তিযোদ্ধার ছেলে তমাল বড়ুয়া বলেন শনিবার তাঁর বাবা নগরীর একটি হাসপাতালে শ্বাস কষ্ট নিয়ে মারা যান। এরপর রোববার সসকালে লাশ গোসল ও শেষকৃত্য করেন গাউসিয়া কমিটির স্বেচ্ছাসেবীরা। তাঁদের ধর্মীয় গুরুদের সহযোগীতা নিয়ে গাউসিয়া কমিটি শেষকৃত্য সম্পন্ন করেন বলে জানান তিনি।

 

গোসল ও শেষকৃত্যে অন্যান্যদের মধ্যে অংশনেন রাঙ্গুনিয়া উপজেলা গাউসিয়া কমিটির সাধারণ মাষ্টার জাফর, রাউজান ফকীর হাট গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, গহিরা ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার আলী, রাউজান দক্ষিণ হিংগলা তৈয়বীয়া স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মাকসুদুল আলম সুমন, সিকদার ঘাঠা ইউনিট শাখার সাংগঠনিক সম্পাদক তাওহীদুল ইসলাম জব্বার ও মুক্তি যুদ্ধা সংসদ সন্তান কমান্ডার সদস্য সচিব অর্জুন রড়ুয়া প্রমুখ।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না