ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:৩৬
আজকের সর্বশেষ সবখবর

তাহিরপরে ইউএনও’র নাম্বার ক্লোন করে চাঁদা দাবির অভিযোগ

বিডি আলো ডেস্ক
জুন ১৫, ২০২০ ৬:৫৩ অপরাহ্ণ
পঠিত: 25 বার
Link Copied!

আমির হোসেন, তাহিরপুর প্রতিনিধি::

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা  (ইউএনও) বিজেন ব্যানার্জির সরকারি মোবাইল ফোন নাম্বার ক্লোন করে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানর প্রধান শিক্ষককের কাছে থেকে চাঁদা দাবির অভিযোগ ওঠেছে। ১৪ জুন রবিবার দুপুর থেকেই ইউএনওর সরকারি ফোন নাম্বার  ০১৭৩০৩৩১১০৯ থেকে বিদ্যালয়ে ল্যাপটপ দিবে এ মর্মে টাকা দাবি করা হয়েছে । পরে বিষয়টি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমানকে অবহিত করলে তিনি বিষয়টি ইউএনও তাহিরপুরকে অবগত করেন। বিষয়টি জানার পর তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী বিষয়টি তার (ইউএনও তাহিরপুর) ফেসবুক আইডি থেকে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের সময় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানকে সতর্ক থাকার জন্য একটি বার্তা পোস্ট দেন।
বার্তায় তিনি লেখেন, ‘তাহিরপুরের সরকারি মোবাইল নাম্বারটি ক্লোন করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট প্রতারণার উদ্দেশ্যে চাঁদা দাবি করছে। এ বিষয়ে প্রতারণার ফাঁদে না পড়ার জন্য সবাইকে অনুরোধ করছি। চাঁদা দাবি করে কেউ ফোন করলে সরাসরি উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করছি। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’
এ বিষয়ে উপজেলার বাদাঘাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ জুনাব আলী বলেন, শনিবার বিকেলে তাহার মোবাইল নাম্বারে তাহিরপুর ইউএনওর নাম্বার ক্লোন করে একটি ল্যাপটপ দিবে মর্মে তাহার নিকট নয় হাজার টাকা ০১৮৭০৭৭২০৮৭ নাম্বারে বিকাশ করে পাঠাতে বলে। বিষয়টি তাহার সন্দেহ হলে তিনি উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণকে মোবাইলে অবগত করেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান বলেন, বিষয়টি তিনি ইউএনও তাহিরপুরকে অবগত করেছেন।
ইউএনও তাহিরপুর বিজেন ব্যানার্জী বলেন, ইউএনও তাহিরপুরের সরকারী নাম্বার ক্লোন করে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ দিবে মর্মে চাঁদা দাবি করছে। এ বিষয়ে তিনি রবিবার তাহিরপুর থানায় একটি সাধারন ডায়রী করেন ।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না