ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:১১
আজকের সর্বশেষ সবখবর

খুলবে তারাপীঠ মন্দির, আসবে পর্যটকরাঃ আশাই বুক বাঁধছে হোটেল মালিকরা

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ১৬, ২০২০ ৮:২৯ অপরাহ্ণ
পঠিত: 19 বার
Link Copied!

মহিউদ্দীন আহমেদ, কলকাতা। ভারত।

 

দীর্ঘ আড়াই মাসেরও বেশী সময় লক-ডাউন জেরে বন্ধ থেকেছে ভারতের পশ্চিমবঙ্গের বীরভূম জেলার তারাপীঠ মন্দির। স্বাভাবিকভাবেই তারাপীঠের ধর্মপ্রান পূর্নাথী পর্যটকদের আসা বন্ধ ছিলো। এখন লক-ডাউন শিথিল করে শুরু হয়েছে আন-লক পর্ব। ধীরে ধীরে স্বাভাকিক হচ্ছে বাজার ঘাট। এবার খুলবে তারাপীঠ মন্দির। সারা পশ্চিমবঙ্গ রাজ্য থেকেই তারাপীঠে ধর্মপ্রান মানুষের সমাগম হবে। এই আশাই এবার নতুন করে তারাপীঠের হোটের, লজ গুলি খোলার প্রস্তুতি নিলো হোটেল মালিকরা। দীর্ঘদিন বন্ধ থাকায় হোটেলের বেড রুম থেকে কিচেন রুম, টয়লেট থেকে ব্যালকনি, সব জায়গায় ধুলো জমছিলো। পড়ে ছিলো মাকড়শারজালও। তার থেকেও বড় কথা হোটেলের মালিকরা যেমন ব্যবসার কথা ভাবছেন তোমনি আশায় বুক বাঁধছেন হোটেলে কাজ করা কর্মীরা।

 

বীরভূমের পর্যটন কেন্দ্রগুলির অন্যতম হলো তারাপীঠ। বীরভূমের পঞপীঠের অন্যতম পীঠ। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা ছাড়াও প্রতিবেশী রাজ্য ঝাড়খন্ড, বিহার থেকেও হাজার হাজার পূর্ণার্থীর সমাগম হয় এখাানে। স্বাভাবিকভাবেই হোটেল ব্যবসায়ীদের কাছে ব্যাবসারও ভালো জায়গা। হাজার হাজার বেকার যুবকরাও কাজ পেয়েছেন এখান থেকে । দীর্ঘ দিন লক-ডাউন এর জেরে শৃনশান ছিলো তারাপীঠ। এবার পরিস্হিতি স্বাভাবিক হওয়াই লোকজন আসবে তারাপীঠে তারা মায়ের পুজো দিতে। স্বাভাবিক হবে তারাপীঠের ব্যাবসায়িক পরিসর। এমন আশাই বুক বাঁধছে হোটেল শিল্পে যুক্ত ব্যাবসায়ী ও শ্রমিকরা।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না