ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:৩৬
আজকের সর্বশেষ সবখবর

নৌবাহিনীতে যুক্ত হচ্ছে নতুন যুদ্ধ জাহাজ “সংগ্ৰাম” উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ১৮, ২০২০ ৫:০১ অপরাহ্ণ
পঠিত: 40 বার
Link Copied!

প্রকাশ দেব চট্টগ্ৰাম।

বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘সংগ্রাম’র কমিশনিং করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (১৮ জুন) সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে জাহাজ ‘সংগ্রাম’র কমিশনিং অনুষ্ঠানের উদ্বোধন করবেন। নৌবাহিনীর এই যুদ্ধ জাহাজের কমিশনিংয়ের মধ্য দিয়ে নৌবাহিনীর সক্ষমতা আরও খানিকটা বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

 

জানা গেছে, চীনে তৈরি বানৌজা ‘সংগ্রাম’র দৈর্ঘ্য ৯০ মিটার এবং প্রস্থ ১১ মিটার। এটি ঘণ্টায় সর্বোচ্চ ২৫ নটিক্যাল মাইল বেগে চলতে সক্ষম। শত্রু বিমান, জাহাজ এবং স্থাপনায় আঘাত হানতে সক্ষম জাহাজটি আধুনিক প্রযুক্তি সম্পন্ন কামান, ভূমি থেকে আকাশে এবং ভূমি থেকে ভূমিতে উৎক্ষেপণযোগ্য মিসাইল, অত্যাধুনিক থ্রিডি রাডার, ফায়ার কন্ট্রোল সিস্টেম, রাডার জ্যামিং সিস্টেমসহ বিভিন্ন ধরনের যুদ্ধ সরঞ্জামাদিতে সুসজ্জিত। জাহাজটিতে হেলিকপ্টার অবতরণ ও উড্ডয়নের জন্য ডেক ল্যান্ডিংসহ অন্যান্য সুবিধাদি রয়েছে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না