ঢাকারবিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:২৬
আজকের সর্বশেষ সবখবর

করোনা মুক্ত হচ্ছে না দেশ কোন ভাবেই

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ২০, ২০২০ ৩:২০ অপরাহ্ণ
পঠিত: 46 বার
Link Copied!

মোছাঃ সিলভি হোসেন 

ঘরে ঘরে কারোনার ভয়।কোন ভাবে ও করোনা মুক্ত হচ্ছে না দেশটি।তবে এটাই কি পৃথিবীর সমাপ্তি? হয়তো না ।

গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত প্রায় ৩,২৪৩,মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩৮৮,এই পর্যন্ত আক্রান্ত সংখ্যা মোট ১,০৫,৫৩৫ জন,গত ২৪ ঘন্টায় ৪৫ জনের মৃত্যু ঘটে এবং বিশ্ব জুড়ে ১ লক্ষ্য ৮০ হাজার আক্রান্ত এবং ৫ হাজারেরও বেশী মৃত্যুর সংখ্যা দাঁড়ায় একদিনে।

রোগটির কোন ভাবেই মিলছে না সমাধান । এটাকে নিয়ন্ত্রণ ও আনা যাচ্ছে না কারণ এটির কোন লিমিট বা কোয়ানটিটির হয়ে থাকে না আর না সম্ভব হচ্ছে ভেক্সিন আবিষ্কার।তাই আমাদের সর্বদা সচেতন হয়ে থাকতে হবে ।

যদিও এই মহামারীতে আমরা সকলেই সকলের সেবায় হাত বাড়িয়ে দিচ্ছে তবুও যেন সংকট পিছু ছাড়ছে না ।অনুমান করা হচ্ছে পুরো বছরটি হয়তো করোনার উপর দিয়ে যাবে।

তবে এই সকল পরিস্থিতি বিশেষ ভূমিকা পালন করছেন দেশের ডাক্তার,নার্স,পুলিশ,কনেস্টবল এমনকি দেশের সাধারণ জনতারা ও।আমাদের দেশের তরুণরা এবং ভালো ভালো পরিবারের সদস্যরাও হাত বাড়িয়ে দিচ্ছেন গরিব দুঃখীদের মাঝে।তাই করুন অবস্থার শিকার হলে ও নিজের দেশকে নিয়ে গর্ব বোধ হয় ।কেবল সৃষ্টি কর্তার কাছে সবাই প্রার্থনা কামনা করা যায় সাড়া বিশ্ব যেন করোনা মুক্ত হয় এবং পরিস্থিতি আগের অবস্থায় ফিরে যায় ।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না