ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১১:৫৮
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ এর পদত্যাগসহ ৪ দফা দাবীতে সংবাদ সম্মেলন !!

নিজস্ব প্রতিবেদক
জুন ২২, ২০২০ ২:১১ অপরাহ্ণ
পঠিত: 32 বার
Link Copied!

দিনাজপুর প্রতিনিধিঃ মোঃ রিয়াদ হাসান আকাশঃ

দিনাজপুরে বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরামের উদ্যোগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ এর পদত্যাগসহ ৪ দফা দাবীতে আজ ২২শে জুন সোমবার সকাল ১১টায় “দিনাজপুর প্রেসক্লাব” মিলনায়তনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ এর পদত্যাগসহ ৪ দফা দাবী জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের কেন্দ্রীয় সদস্য সচিব মো: মেহেরাব আলী।

তিনি লিখিত বক্তব্যে বলেন, সরকারের জাতীয় শিক্ষানীতি-২০১০ এর উচ্চ শিক্ষা অধ্যায়-০৮, কৌশল-০৬ এ বলা হয়েছে পর্যায়ক্রমে ডিগ্রী পাশ কোর্স তুলে দিয়ে ০৪ বছর মেয়াদী ডিগ্রি অর্নাস (সম্মান) কোর্স চালু করা হবে। এটা যদি সরকারের পলিসি বা শিক্ষানীতি হয় তাহলে অনার্স কোর্সের শিক্ষকদেরকে কেন জনবল কাঠামো ও এমপিও নীতিমালার বাহিরে রাখা হবে, কেন এমপিও ভুক্ত করা হবে না? একই নিয়ম ও পদ্ধতিতে নিয়োগপ্রাপ্ত ডিগ্রী (পাস) ৩য় পদের শিক্ষকগণ এমপিওভুক্ত হতে পারেন।

একই যোগ্যতায় একই প্রক্রিয়ায় নিয়োগপ্রাপ্ত হয়ে জাতীয়করণের আওতায় ৩২০ কলেজের অধিকাংশ ডিগ্রী কলেজের অর্নাস কোর্সের শিক্ষকগণ আত্বীয়করণের আওতায় প্রক্রিয়াধীন। তাহলে আমাদের অপরাধ কি? কেন আমরা এমপিওভুক্ত হতে পারবো না। একই কলেজে কেহ এমপিওভুক্ত, কেহ ২৮ বছর নন এমপিও, একই বিষয়ে এই দ্বৈতনীতির অবসান চাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মো: জাহেদুল ইসলাম জাহিদ, মো: হবিবুর রহমান, মহাদেব শর্মা, নজরুল ইসলাম প্রমুখ।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না