ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ১২:৩৪
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ যৌণ উত্তেজনার ওষুধ উদ্ধার ও জরিমানা।

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ২২, ২০২০ ৯:০৩ অপরাহ্ণ
পঠিত: 32 বার
Link Copied!

প্রকাশ দেব, চট্টগ্রাম।

নগরীর মুরাদপুরে এক্সিলেন্ট ওয়ার্ল্ড নামক একটি এমএলএম প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার (২২ জুন) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির বিপুল পরিমাণ ওষুধ জব্দ করা হয়।

এ সময় এমএলএম-এর মাধ্যমে প্রতারণা ও ক্ষতিকর ওষুধ বিক্রয় করার অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান উপস্থিত ছিলেন।

মো. উমর ফারুক বলেন, মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) পদ্ধতিতে প্রতিষ্ঠানটি ডাক্তারের পরামর্শ ব্যতিরেকে মানবদেহের জন্য বিপজ্জনক এমন বিভিন্ন ওষুধ ও কসমেটিক্স বিক্রয় করে আসছে। ওষুধগুলোর মধ্যে পাওয়ার সোর্স কিং, ভিটা পাওয়ার, ওমেগা ৩-৬-৯, হার্ট কেয়ার ও গ্যানো মরিং ফুড ক্যাপসুল যা যৌন উত্তেজক, শক্তিবর্ধক, হৃদরোগ কমায় বলে দাবি করে এমএলএম-এর মাধ্যমে বিক্রি করে আসছে। অথচ এক্সিলেন্ড ওয়ার্ল্ডের এ ব্যবসার জন্যে ওষুধ প্রশাসন অধিদপ্তরের কোন অনুমোদন নেই। মানুষের সরলতার সুযোগ নিয়ে মানুষ ঠকানোর এ ব্যবসা বন্ধ করতেই এ অভিযান চালায় জেলা প্রশাসন।

তিনি আরও বলেন, একজন কাস্টমারকে সদস্য হতে হলে ৭ হাজার টাকার ওষুধ সামগ্রী কিনতে হয় ফলে নতুন কেউ যদি তার মাধ্যমে যোগ দেয় তাহলে তিনি কমিশন ৫শ’ টাকা পান। অর্থাৎ সাইক্লিং পদ্ধতিতে এ ব্যাবসা পরিচালনা করা হয়। জব্দকৃত ওষুধগুলোর কোনো রেজিস্ট্রেশন নেই।

এছাড়া এসব ওষুধ সেবনে জনগণের স্বাস্থ্যের অনেক ক্ষতির করতে পারে। এ ধরনের অনিয়মের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না