ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ভোর ৫:০৬
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকতে মালবোঝাই জাহাজডুবে নষ্ট হল ৮৫০টন চনার ডাল

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ২৩, ২০২০ ৫:২৭ অপরাহ্ণ
পঠিত: 32 বার
Link Copied!

প্রকাশ দেব,চট্টগ্রাম ।

চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতের চর পাড়া অংশে ভেঙ্গে যাওয়া জাহাজ এমভি নিউ গোলাম রহমান লাইটার হতে কিছু লোক পানিতে নষ্ট হয়ে যাওয়া বুট/চনা সংগ্রহ করে সাগর তীরে স্তুপ করেছে।
পানি পচা বুট/চনার তীব্র গন্ধ সংশ্লিষ্ট এলাায় বায়ু দুষনে এলাকাবাসী অতিষ্ঠ। এই গন্ধ জনস্বাস্থ্যের জন্যে ব্যাপক ক্ষতিকর বলে জানিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।
এলাকার সচেতন জনগণ আশংকা করছেন যে,যদি এই পচা চনা/বুট কোন অসাধু, লোভী ব্যবসায়ীর হাত হয়ে মনুষ্যের খাদ্য হিসাবে বাজার যাত হয়, তবে ব্যাপক জনগোষ্ঠী স্বাস্থ্য ঝুঁকিতে পড়বে।
এই বিষয়ে মহসিন কলেজের রসায়ন বিভাগের অধ্যাপক ড. ইদ্রিচ আলী বলেন, এগুলো শুকিয়ে পশু খাদ্য হিসাবে ব্যবহার করা যাবে। তবে আমাদের দেশে অতীতে এই রকম ডুবে যাওয়া জাহাজের ডাল শুকিয়ে বিক্রির অভিযোগ রয়েছে। বিষয়টি ভোক্তা অধিকার কতৃপক্ষ ও পরিবেশ অধিদপ্তরকে যথাযথ তদারকি করার আহবান জানান তিনি
রোববার (২১ জুন) সকালে এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন ওয়াটার ট্রান্সপোর্ট সেলের (ডব্লিউটিসি) নির্বাহী পরিচালক মাহবুব রশীদ।
চট্টগ্রাম বন্দর সূত্র জানিয়েছে, ‘এমভি নিউ গোলাম রহমান’ নামে লাইটার জাহাজটি বহির্নোঙরে অপেক্ষমাণ মাদার ভেসেল থেকে ৮৫০ টন ডাল খালাস করে খুলনা যাওয়ার কথা ছিল। কিন্তু আকস্মিকভাবে জাহাজের তলা ফেটে গেলে জাহাজটিকে পতেঙ্গা উপকূলে জরুরি বিচিং করা হয়। তবে দুর্ঘটনাকবলিত জাহাজটির নাবিকরা এখন নিরাপদে আছেন। ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না