ঢাকামঙ্গলবার, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:৪২
আজকের সর্বশেষ সবখবর

চবি নির্মাণাধীন মেরিনসায়েন্স ফ্যাকাল্টির কর্মরত শ্রমিকদের উপর সন্ত্রাসী হামলা ।

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ২৪, ২০২০ ২:৫৭ অপরাহ্ণ
পঠিত: 21 বার
Link Copied!

প্রকাশ দেব, চট্টগ্রাম।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নির্মাণাধীন মেরিন সায়েন্স ফ্যাকাল্টিতে কর্মরত শ্রমিকদের উপর হামলার ঘটনা ঘটেছে।

সোমবার রাত সোয়া আটটার দিকে এ ঘটনা ঘটে। জানা যায়, কাজ চলাকালীন হঠাৎ দেশীয় অস্ত্রসস্ত্রসহ বেশ কয়েকজন ছেলে প্রবেশ করে শ্রমিকদের উপর মারধর শুরু করে এবং ছাত্রলীগের কথা ছাড়া কাজ চলতে দেয়া যাবে না বলে হুমকি দিতে থাকে। এসময় কর্মরত শ্রমিকদের প্রাণনাশের হুমকি দেয় বলেও জানা যায়।

মেরিন সায়েন্স ফ্যাকাল্টির নির্মাণ প্রকল্পের পরিচালক মোহাম্মদ নাইমুল ইসলাম বলেন, গতকাল রাতে কাজ চলাকালীন সময় হঠাৎ দেশীয় অস্ত্রসস্ত্রসহ কয়েকজন ছেলে প্রবেশ করে অতর্কিত আক্রমণ করে। এসময় হামলাকারীরা সিসিটিভি ক্যামেরা ও বেশ কয়েকটি কম্পিউটার ভাঙচুর করেন।

তিনি আরো বলেন, এর আগের দিন রবিবার ওই হামলাকারীরা এসে কাজ চলতে দেয়া যাবে না বলে একই রকম হুমকি ধমকি দিয়েছিল। সব মিলিয়ে আমরা বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ জানিয়েছি। কিন্তু এখনো পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোনো ধরনের ব্যবস্থা গ্রহন করা হয় নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসএম মনিরুল হাসান বলেন, আমরা জানতে পারার সাথে সাথেই ঘটনাস্থলে উপস্থিত হই। এবং দায়ের করা লিখিত অভিযোগটাও আমরা পেয়েছি। কিন্তু অভিযোগপত্রে সুস্পষ্ট কোনো তথ্য উল্লেখ করা হয়নি। যার কারণে আমরা কোনো ধরণের ব্যবস্থা গ্রহণ করতে পারিনি। সুস্পষ্ট তথ্য পেলেই আমরা তথ্যের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ করতে সক্ষম হব।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না