ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:৪১
আজকের সর্বশেষ সবখবর

মোহনগঞ্জে সরকারি গাছ কেটে বিক্রির অভিযোগ

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ২৪, ২০২০ ৫:২৪ অপরাহ্ণ
পঠিত: 24 বার
Link Copied!

সেলিম আহম্মেদ বিশেষ প্রতিনিধি 
নেত্রকোনার মোহনগঞ্জে পৌর ঈদগাহ মাঠের সরকারি গাছ কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে।
মঙ্গলবার (২৩ জুন) বিকালে সরেজমিনে গিয়ে দেখা যায়। সম্প্রতি গাছটি কাটে নেওয়ার চিহ্ন হিসেবে গাছের ডালপালা মাঠে পড়ে রয়েছে।
স্থানীয় সুত্রে জানা গেছে, পৌর শহরের মাইলোড়া জামে মসজিদ লাগোয়া পৌর ঈদগাহ মাঠ। এই মাঠের এক কোণে থাকা একটি বৃহৎ রেনট্রি গাছ কেটে বিক্রি করেন মসজিদ কমিটির সভাপতি আব্দুল হান্নান রতন ও সাধারণ সম্পাদক খাইরুল আমিন। হান্নান রতন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও খাইরুল আমিন  যুব ও ক্রীয়া সম্পাদক পদে আছেন।
এ বিষয়ে পৌর মেয়র লতিফুর রহমান রতন জানান, ওই গাছটি মসজিদের নয়, পৌর ঈদগাহ মাঠের। এটির মালিক মোহনগঞ্জ পৌরসভা। গাছ কাটার বিষয়ে আমাকে অবহিত করা হয়নি। এ ঘটনায় মামলা করা হবে।
 উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মসজিদ কমিটির সভাপতি আবদুল হান্নান রতন বলেন, ওই গাছটি মসজিদের হওয়ায়, গাছের ডালপালাগুলো মসজিদের ছাঁদে পড়েছিল। সে কারণে বৃষ্টির পানিতে ছাঁদটি ক্ষতিগ্রস্ত হচ্ছিল। ফলে নিয়ম অনুযায়ী রেজ্যুলেশন তৈরি করে সাব কমিটি গঠন করে দেয়া হয়। গঠিত সাব কমিটি গাছটি কেটে বিক্রি করেছে।
মাইলোড়া মসজিদের মোয়াজ্জিন মাহমুদুল হাসান বলেন, গত তিন দিন আগে মসজিদ কমিটি সাড়ে ১৪ হাজার টাকায় গাছটি বিক্রি করা হয়। তবে ওই টাকা মসজিদে খরচ করা হয়েছে কি না তা জানি না।
উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান বলেন, গাছ কাটার বিষয়টি আমি অবগত নই। তবে ঘটনা যদি সত্যি হয়, আর পৌর কর্তৃপক্ষ যদি আইনগত সহায়তা চায় তাহলে সহায়তা দেওয়া হবে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না