ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ১২:৫১
আজকের সর্বশেষ সবখবর

বাগমারা কোনাবাড়ীয়া-শ্রীপতিপাড়া সড়ক বার বার প্রতিশ্রুতির পরেও পাকা হয়নি

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ২৪, ২০২০ ৫:২৮ অপরাহ্ণ
পঠিত: 72 বার
Link Copied!

বাগমারা প্রতিনিধিঃ রবিন, 
উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের অন্তর্গত কোনাবাড়ীয়ার এক অংশ ও শ্রীপতিপাড়া গ্রাম। দুই গ্রামের মাঝে মাত্র দুই কিলোমিটার সড়কের মধ্যে এক কিলোমিটার পাকা হলেও বাকী এক কিলোমিটার কাঁচা সড়ক বার বার প্রতিশ্রুতির পরেও পাকা হয়নি। প্রায় ৩৩ বছর ধরে একই অবস্থায় আছে রাস্তাটি। সামান্য বৃষ্টি হলেই সড়কে হাঁটু কাদা জমে। তখন যানবাহন তো দূরের কথা পায়ে হেঁটে চলাচলও বিপজ্জনক হয়ে পড়ে।প্রতি বর্ষা মৌসুমে একটু বৃষ্টি হলে স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীদের কাদা ডিঙিয়ে স্কুল, কলেজে যেতে হয়। তাই সড়কটি পাকাকরণের দাবি এখন গণদাবিতে পরিণত হয়েছে।আশপাশের সব সড়ক পাকা হলেও এ সড়কটি পাকা করার কোনো উদ্যোগ নেয়া হচ্ছে না। নির্বাচন এলেই রাজনৈতিক নেতারা সড়কটি পাকা করার প্রতিশ্রুতি দেয় কিন্তু পরে আর পাকা করার উদ্যোগ নেয়া হয় না বলে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী।

ভুক্তভুগীরা জানান জনপ্রতিনিধিরা যেহেতু কেউ এই এলাকার না তাই বর্ষা মৌসুমে তারা এই সড়ক বাদ দিয়ে একটু দূর হলেও বিকল্প সড়ক ব্যবহার করে। কিন্তু আমদের তো আর কোন উপায় নেই তাই, দ্রুত সড়কটি পাকা করার দাবি জানান তারা।
স্থানীয়রা জানান, সড়কটি কাঁচা থাকার কারণে চলাচলে তাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ইতিমধ্যে কাদা জলে পড়ে গিয়ে শিক্ষার্থীসহ আহত হয়েছেন অনেকে। জনগণের ব্যাপক চলাচলের কারণে প্রতি বর্ষা মৌসুমে সড়কটিতে প্রায় হাটু পর্যন্ত কাদা হয়ে থাকে। এ ছাড়া ওই গ্রামের প্রায় তিন শতাধিক শিক্ষার্থীকে প্রতিদিন ওই কাচা সড়ক দিয়ে স্কুল, কলেজে আসা-যাওয়ায় সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।

এব্যাপারে জানতে চাইলে উপাজেলা এলজিডি ইঞ্জিনিয়ার সানোয়ার হোসেন বলেন, কোনাবাড়ীয়ার বুড়ীবাজার হতে শ্রীপতিপাড়া অবশিষ্ট এক কিলোমিটার কাঁচা সংযোগ সড়কটির বেহাল অবস্থার কথা শুনেছি। বরাদ্দ সাপেক্ষে পাকা করা হবে বলে তিনি জানান।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না