ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:০০
আজকের সর্বশেষ সবখবর

রাউজান হালদাতে এবার র‌্যাবের অভিযান ধংস করা হল ইন্জিন ও চারটি নৌকা।

মাহমুদুল হাসান, সাব-এডিটর
জুন ২৫, ২০২০ ১:০৬ অপরাহ্ণ
পঠিত: 41 বার
Link Copied!

প্রকাশ দেব, চট্টগ্রাম।

হালদা নদীতে মা মাছ, ডলফিন তথা জীব-বৈচিত্র রক্ষায় ইঞ্জিন চালিত নৌকা বন্ধে এবার র‌্যাব সদস্যদের নিয়ে অভিযান চালালো রাউজানের ইউএনও জোনায়েদ কবীর । এ সময় ভ্রাম্যমান আদালত ৪টি ইঞ্জিন চালিত নৌকার ইঞ্জিন ধ্বংস ও ৩টি ইঞ্জিন নৌকার মালিক স্বেচ্ছায় খুলে নিয়েছে।

এতে নদীর ৪টি ইঞ্জিন চালিত নৌকার ইঞ্জিন ধ্বংস করা হয়েছে। এছাড়াও অভিযানে বাধ্য হয়ে ৩টি নৌকার ইঞ্জিন নৌকার মালিক স্বেচ্ছায় খুলে নেয়। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়. গতকাল দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নদীর গহিরা সত্তার ঘাট থেকে কর্ণফুলীর মোহনা পর্যন্ত র‌্যাব-৭’র সহযোগীতায় অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করে রাউজান উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগ। এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-৭’র হাটহজারী জোনের এএসপি মুরাদ হোসেন ও তার নেতৃত্বের একটি দল, রাউজান উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পিযুষ প্রভাবকর, উপজেলা আনসার কমান্ডা তারেক মোহাম্মদ এবং রাউজান উপজেলা মৎস্য এবং আনসার সদস্যরা। ইউএনও জোনায়েদ কবীর ওইসব তথ্য জানিয়ে বলেন ‘অভিযানকালে কয়েকজন নৌকার মালিক প্রতিশ্রুতি দিয়েছে যে তরা হালদায় আর ইঞ্জিন চালিত নৌকা চালাবেননা। তিনি এও বলেন ‘হালদার মা মাছ, ডলফিন তথা জীব-বৈচিত্র রক্ষায় এ ধরণের অভিযান অব্যাহত রাখা হবে।

দৈনিক বাংলাদেশ আলো পত্রিকায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না